সোমবার,  ১৯ আগস্ট ২০১৯  | সময় লোডিং...
প্রকাশ : ২৫ জুলাই ২০১৯, ১৬:৪০:৫৯

নবম মজুরি বোর্ড: চূড়ান্ত সিদ্ধান্ত নেবে মন্ত্রিসভা

নিজস্ব প্রতিবেদক
সংবাদপত্র ও বার্তা সংস্থার কর্মীদের জন্য গঠিত নবম মজুরি বোর্ডের রোয়েদাদ বিষয়ে মন্ত্রিসভা চূড়ান্ত সিদ্ধান্ত নেবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে আজ বৃহস্পতিবার নবম সংবাদপত্র মজুরি বোর্ড ২০১৮’র রোয়েদাদ চূড়ান্ত করতে গঠিত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে তিনি এ কথা জানান।
ওবায়দুল কাদের বলেন, ‘মন্ত্রিসভা কমিটি সব স্টেকহোল্ডারের সঙ্গে কথা বলে প্রতিবেদন চূড়ান্ত করেছে। এখন এটি কেবিনেট  ডিভিশনে পাঠিয়ে দেয়া হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন মন্ত্রিসভা চূড়ান্ত অনুমোদন দিলেই নবম মজুরী বোর্ডের রোয়েদাদ গেজেট প্রকাশ করা হবে।’
সুপারিশ চূড়ান্ত করা হলেও সে বিষয়ে কিছু জানাতে চাননি মন্ত্রিসভা কমিটির প্রধান ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘অহেতুক আমরা এখন বিষয়টি নিয়ে আলোচনা করে জল্পনা-কল্পনা সৃষ্টি করতে চাই না। বাংলাদেশ এমনিতে গুজবের অনেক বড় ফ্যাক্টরি, এজন্য গুজব সৃষ্টি করতে চাই না, গুজবের ডালপালা বিস্তার করতে চাই না। মন্ত্রিসভায় সিদ্ধান্ত হয়েই যাবে, এটা ম্যাটার অব টাইম।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ৫ আগস্ট দেশে ফিরলে এরপর মন্ত্রিসভার যে কোনও বৈঠকে নবম ওয়েজবোর্ডের সুপারিশ তোলা হবে বলে জানান সড়ক পরিবহনমন্ত্রী।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ জানান, গণমাধ্যম কর্মী আইন সংসদে পাশ হলে ইলেকট্রনিক মিডিয়ার কর্মীদেরকে ওয়েজবোর্ডের আওতায় আনা সম্ভব হবে। তবে নবম মজুরি শুধু সংবাদ পত্র ও বার্তা সংস্থার জন্য।
মন্ত্রিসভা কমিটির আহ্বায়ক ওবায়দুল কাদেরের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক, শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন, তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান ও সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ উপস্থিত ছিলেন।
এই পাতার আরো খবর
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত

সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ

প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Powered by orangebd.com