ঘুরে আসুন ফানসিটি শিশুপার্ক

ফানসিটি অ্যান্ড অ্যামিউজমেন্ট পার্ক ঠাকুরগাঁয়ের পীরগঞ্জে অবস্থিত। শিশুসহ সব বয়সী মানুষের ঘোরাফেরা ও আড্ডা দেওয়ার উপযুক্ত স্থান এটি। প্রাকৃতিক সৌন্দর্য ও নির্মল আনন্দ উপভোগের প্রাণকেন্দ্র হিসেবে পরিচিত এই পার্কটি। শিশুদের জন্যও রয়েছে বিশেষ বিনোদনের ব্যবস্থা। পিকনিক স্পট হিসেবেও এটি পরিচিত। 

শহুরে কোলাহল ছেড়ে, আপনি যদি গ্রামীণ পরিবেশ খুঁজে পেতে চান, তাহলে ফানসিটি পার্কে যেতে পারেন পরিবারসহ। এখানে শিশুদের জন্য রয়েছে বিভিন্ন রাইড। রয়েছে সাম্পান, ট্রেন, ব্রিজ, দোলনা, আম ও লিচুর বাগান। দেয়ালে দেয়ালে রয়েছে বিভিন্ন কবি, সাহিত্যিক ও বৈজ্ঞানিকের ছবি। এছাড়াও রয়েছে চমৎকার স্থাপত্য শিল্প। 

গাড়ি পার্কিং এর জন্য রয়েছে আলাদা জায়গা। দূর থেকে যারা নিজস্ব পরিবহন নিয়ে আসে তাদের বাড়তি ঝামেলা পোহাতে হয় না। ঠাকুরগাঁও ও এর আশে পাশের জেলা থেকে বিভিন্ন সময়ে দর্শনার্থীরা ভিড় জমায় এই পার্কে। পিকনিক করার জন্যও অনেকে ছুটে আসে। এখানে গাড়ি পার্কিং এর সুযোগ থাকলেও রাতে থাকার ব্যবস্থা নেই। তবে আপনি চাইলে শহরে অবস্থিত অন্য কোনো হোটেলে থাকতে পারবেন।

যেভাবে যাবেন

প্রথমে ঢাকা থেকে সড়ক ও রেলপথে ঠাকুরগাঁও যেতে হবে। ঠাকুরগাঁও থেকে বাস বা সিএনজিতে করে রাণীশংকৈল পৌঁছতে হবে। সেখান থেকে ফানসিটি পার্কে যাওয়া যায়। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //