রোববার,  ২৫ আগস্ট ২০১৯  | সময় লোডিং...
প্রকাশ : ০৫ আগস্ট ২০১৯, ১৪:৩৫:০৪

পুরুষের চুলের যত্ন

চুল পড়া একটি বড় সমস্যা। চুল পড়া ছাড়াও রুক্ষতা, খুসকিসহ আরো অনেক সমস্যা দেখা যায়। তাই চুলের সৌন্দর্য বৃদ্ধি ও রুক্ষতা দূর করতে হলে চাই বাড়তি যত্ন।
যেভাবে চুলের যত্ন নেবেন তা জেনে নিন:
 
নতুন চুল গজাতে পেঁয়াজ
পেঁয়াজ চুলের যত্নে দারুণ উপকারি। এটি নতুন চুল গজাতে সাহায্য করে। তাই কয়েকটি পেঁয়াজ বেটে তার রস মাথার স্ক্যাল্পে ঘষে ঘষে লাগান। এক ঘন্টা পর ধুয়ে ফেলুন। পেঁয়াজের রসের সাথে আমলকীর রস মিশিয়ে নিতে পারেন।  নিয়মিত ব্যবহারে নতুন চুল গজাবে।
 
রুক্ষ চুলে পাকা কলার প্যাক
রুক্ষচুলের যত্নে আপনি পাকা কলার প্যাক ব্যবহার করতে পারেন। প্যাকটি তৈরি করতে পাকা কলা ১টি, ১ টেবিল চামচ মধু ও লেবুর রস লাগবে। এবার কলাটি চটকিয়ে এতে মধু ও লেবুর রস ভালোভাবে মিশিয়ে প্যাক তৈরি করে নিন। এবার এই কলার মিশ্রণটি মাথায় লাগান ভালোভাবে, এভাবে রেখে দিন মিশ্রণটি শুঁকানো পর্যন্ত। শুঁকিয়ে গেলে শ্যাম্পু করে নিন।
 
ঝলমলে চুলের যত্নে মেথির প্যাক
চুল ঝলমলে ও প্রাণবন্ত করতে ব্যবহার করুন মেথির প্যাক। এই প্যাকটি তৈরি করতে পাত্রে পরিমানমতো মেথি নিয়ে ভিজিয়ে রাখুন সারারাত। সকালবেলায় ভেজা মেথিগুলো বেঁটে পেস্ট করে নিন। এই মেথির পেস্টের সাথে পরিমানমতো টক দই দিয়ে ভালোভাবে মিশিয়ে প্যাক তৈরি করে নিন। এবার এই প্যাকটি মাথায় লাগিয়ে অপেক্ষা করুন আধা ঘণ্টা। তারপর শ্যাম্পু ধুয়ে ফেলুন।
 
চুল পড়া রোধে ডিম
চুলের যত্নে ডিম সবচেয়ে উপকারী উপাদান। ডিম দিয়ে আপনি তৈরি করে নি্তে পারেন চুলের প্যাক। একটি বাটিতে ১টি ডিমের সাদা অংশ নিয়ে এতে ১ টেবিল চা চামচ মধু,লেবুর রস,অলিভ অয়েল নিন। এবার সবগুলো উপাদান ভালোভাবে মিশিয়ে প্যাক তৈরি করে নিন। এই মিশ্রণটি খুব ভালোভাবে মাথায় লাগিয়ে রেখে দিন ২৫ মিনিটের মতো। এরপর ভাল মানের শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে নিন। এই প্যাকটি আপনার চুলকে ঝলমলে করবে এবং চুলে পুষ্টি যোগাবে।
 

 

এই পাতার আরো খবর
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত

সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ

প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Powered by orangebd.com