বৃহস্পতিবার,  ২২ আগস্ট ২০১৯  | সময় লোডিং...
প্রকাশ : ১৩ জুলাই ২০১৯, ১৯:৩৮:২৭

প্রতিদিনের যেসব অভ্যাস আপনার জীবনকে সুন্দর করে তুলবে

লাইফস্টাইল ডেস্ক
সুন্দর জীবনের জন্য চাই সুন্দর স্বাস্থ্য। আপনার কার্যক্ষমতা বাড়াতে এবং জীবনকে সুন্দর করতে প্রতিদিন কিছু অভ্যাস মেনে চলা জরুরী। এতে আপনার জীবন হয়ে ওঠবে সহজ ও সুন্দর। এই অভ্যাসগুলো আপনার কার্যক্ষমতা বাড়াতে সাহায্য করবে। জেনে নিন যেসব অভ্যাস আপনার জীবনকে সুন্দর করে তুলবে তা সম্পর্কে।
দুধ পান
রোজ একগ্লাস দুধ পান আপনাকে কর্মক্ষম করে তুলবে। সেই সাথে আপনি হয়ে উঠবেন প্রাণবন্ত ও সুন্দর। সকালে এক গ্লাস দুধ খেলে সারাদিন আপনি কর্মক্ষম থাকবেন এবং রাতে ঘুমানোর আগে এক গ্লাস দুধ খেলে আপনার ভালো ঘুম হবে। ইনসমনিয়া থাকলে তা দূর হবে।
প্রচুর পানি পান
পানিকে প্রাকৃতিক ক্লিনজার বলা হয়। রোজ ছয় থেকে আট গ্লাস পানি পান করলে আপনার শরীরের সকল বিষাক্ত পদার্থ দূর হবে এবং আপনার ত্বক সুন্দর হয়ে উঠবে। এছাড়া পানি ওজন কমাতেও সাহায্য করে। পানি হজম শক্তি বৃদ্ধি করতেও সহায়তা করে।
ভারী কাজ
আপনি যদি কাজ করা ছেড়ে দেন তাহলে শরীরে ক্যান্সারের জীবাণু বাসা বাঁধবে। তাই দিনে যতটা সম্ভব ভারী কাজ করুন। তবে অতিরিক্ত ভারী কাজ করবেন না। এতে ক্ষতি হতে পারে।
নিজেকে সন্তুষ্ট রাখুন
ভালো থাকার সবচেয়ে গুরুত্বপূর্ণ মাধ্যম হলো নিজেকে খুশি রাখা। আপনি যখন নিজেকে সন্তুষ্ট রাখবেন তখন আপনার মন মানসিক অবস্থা ভালো থাকবে। তাই মাঝে মাঝে নিজের জন্য কিছু করুন, শপিং করুন এবং ভালো কোনো রেস্টুরেন্টে খেতে যান।
পায়ের যত্ন

পা আমাদের শরীরের সবচেয়ে গুরুত্বপূর্ণ অঙ্গ। অথচ আমরা পাকে কতই না অবহেলা করি। রোজ পায়ের যত্ন নিন এবং সুস্থ থাকুন। রোজ হাঁটার অভ্যাস গড়ে তুলুন। তাহলে আপনি সুস্থ থাকবেন। 

এই পাতার আরো খবর
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত

সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ

প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Powered by orangebd.com