ক্লিনিক্যাল ট্রায়ালে করোনার ভ্যাকসিন শরীরে নিতে চান সাব্বির

দেশে মহামারি করোনার সংক্রমণ যখন বৃদ্ধি পাচ্ছে ঠিক তখনই গ্লোব বায়োটেক লিমিটেড কর্তৃক ড. আসিফ মাহমুদের নেতৃত্বে কভিড-১৯ রোগের ভ্যাকসিন আবিষ্কৃত হয়েছে।

এরই পরিপ্রেক্ষিতে- আমি আহমেদ সাব্বির (একজন তরুণ চলচ্চিত্র নির্মাতা এবং প্রাইম এশিয়া বিশ্ববিদ্যালয়ের অনুজীব বিজ্ঞানের ছাত্র) সম্প্রতি ড. আসিফ মাহমুদের নেতৃত্বে আবিষ্কৃত করোনাভাইরাসের (কভিড-১৯) ভ্যাকসিনটি মানবদেহে ক্লিনিক্যাল ট্রায়ালের অংশ হিসেবে আমার শরীরে নিতে চাই।

ভ্যাকসিনটা আমার শরীরে নিতে আমি সম্পূর্ণভাবে প্রস্তুত রয়েছে। কোন প্রকার আবেগ থেকে নয় বরং মানব কল্যাণে বিজ্ঞানের অগ্রগতিকে আরো কিছুদুর এগিয়ে নিতে আমি স্ব-জ্ঞানে এবং সেচ্ছায় এই সিদ্ধান্ত নিয়েছি। এতে আমিসহ আমার পরিবারেরও কোনো আপত্তি নেই। ভ্যাকসিনটি নিজের শরীরে নিতে এ সংক্রান্ত যেসব আইন/নিয়ম রয়েছে তার পালন করতে আমি সম্পূর্ণ প্রস্তুত রয়েছি।

এক্ষেত্রে ভ্যাকসিনটি মানবদেহে ক্লিনিক্যাল ট্রায়ালের জন্য গ্রহণ করার ক্ষেত্রে যেকোনো স্বাস্থ্য পরীক্ষা কিংবা স্টেস্টমেন্ট দিতেও আমি প্রস্তুত রয়েছি। 

ইতিমধ্যেই, আমি গ্লোব বায়োটেকের ফেসবুক পেজ এবং ড. আসিফ মাহমুদকে ব্যক্তিগতভাবে ক্ষুদে বার্তায় আমার এ ইচ্ছে এবং সিদ্ধান্তের কথা জানিয়েছি।

যদি যথাযথ কর্তৃপক্ষের অনুমোদন পাওয়া যায় এবং সংশ্লিষ্ট ব্যক্তিরা যদি আমাকে ক্লিনিক্যাল ট্রায়ালের জন্য নির্বাচিত করেন তাহলে নিজেকে দেশের একজন গর্বিত নাগরিক মনে করবো। কারণ দেশ ও জাতির এ দুঃসময়ে 

অনুজীব বিজ্ঞানের একজন ছাত্র হয়ে এবং ড. আসিফ মাহমুদ স্যারের ছাত্র হিসেবে ট্রায়ালে অংশ নিতে পারলে নিজেকে নিয়ে গর্বিত হবো।

আহমেদ সাব্বির
তরুণ চলচ্চিত্র নির্মাতা 
এবং প্রাইম এশিয়া বিশ্ববিদ্যালয়ের অনুজীব বিজ্ঞানের ছাত্র।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //