শনিবার,  ১৭ আগস্ট ২০১৯  | সময় লোডিং...
প্রকাশ : ০৫ আগস্ট ২০১৯, ১২:৪৮:৩৮

হাইকোর্টে মিন্নির জামিন আবেদন

নিজস্ব প্রতিবেদক
বরগুনায় রিফাত শরীফ হত্যাকাণ্ডের এক নম্বর সাক্ষী থেকে আসামি হওয়া তার স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নি হাইকোর্টে জামিন আবেদন করেছেন।
সোমবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় মিন্নির পক্ষে জামিন আবেদন করেন আইন ও সালিশ কেন্দ্রের (আসক) চেয়ারপারসন এবং সুপ্রিমকোর্টের আইনজীবী জেড আই খান পান্না।
তিনি বলেন, বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও মো. মোস্তাফিজুর রহমানের যুগ্ম-বেঞ্চে এ বিষয়ে শুনানি হতে পারে।
এর আগে ম্যাজিস্ট্রেট এবং জেলা ও দায়রা জজ আদালতে মিন্নির জামিন আবেদন নামঞ্জুর করা হয়। তাকে হাসপাতালে চিকিৎসা দেওয়ার আবেদনও নাকচ করে দেয় আদালত।
বরগুনা সরকারি কলেজের মূল ফটকের সামনের রাস্তায় ২৬ জুন সকাল ১০টার দিকে স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নির সামনে কুপিয়ে জখম করা হয় রিফাত শরীফকে। ওইদিন বিকাল ৪টার দিকে বরিশালের শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়।
এ হত্যার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে দেশব্যাপী তোলপাড় শুরু হয়। হত্যাকাণ্ডের পরের দিন রিফাত শরীফের বাবা আবদুল হালিম শরীফ বরগুনা থানায় ১২ জনকে আসামি করে মামলা করেন। এছাড়া সন্দেহভাজন অজ্ঞাতনামা আরও চার-পাঁচজনকে আসামি করা হয়। এ মামলার প্রধান আসামি নয়ন বন্ড ২ জুলাই পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়। মামলার এজাহারভুক্ত ছয় আসামিসহ এ পর্যন্ত ১৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এর মধ্যে ১৪ জনই স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।
 
এই পাতার আরো খবর
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত

সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ

প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Powered by orangebd.com