রোববার,  ১৮ আগস্ট ২০১৯  | সময় লোডিং...
প্রকাশ : ১৩ আগস্ট ২০১৯, ২০:২১:৪৯

কাশ্মীর ইস্যুতে মুসলিম দেশগুলো পাশে নেই, পাকিস্তানের হতাশা

ডেস্ক রিপোর্ট
পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান কাশ্মীর ইস্যুতে হুঙ্কার দিলেও মুসলিম দেশগুলি থেকে কোন ধরনের সমর্থন পাচ্ছেন না তিনি ।এনিয়ে একধরনের হতাশায় পাকিস্তান।
কাশ্মীরের বিশেষ মর্যাদা তুলে নেয়ার পর থেকে ভারতের বিরুদ্ধে লড়াইয়ের ডাক দিয়েছে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।শুরু থেকে টুইটারে কাশ্মীর নিয়ে ভারত বিরোধী একের পর এক বার্তা দিতে থাকে ইমরান খান। এদিকে জাতিসংঘের নিরাপত্তা কাউন্সিলের পাঁচ স্থায়ী সদস্য (পি৫) ও দেশগুলি থেকেও কোন বিষয়েই সমর্থন পাওয়া যাচ্ছে না তারা।
এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মুহাম্মদ কুরেশি বলেন, জাতিসংঘের নিরাপত্তা কাউন্সিল ফুলের সঙ্গে নেই। পি৫-এর কোনও একজন সদস্য বাধা হয়ে দাঁড়াতে পারে।এটা নিয়ে কোনও ধোঁয়াশা থাকা উচিত নয়। বোকাদের স্বর্গে বাস করা উচিত নয়।
সংবাদ সম্মেলনে তিনি আরও বলেন ,পাকিস্তান ও কাশ্মীরের মানুষদের এই বিষয়ে অবগত হতে হবে যে, না কেউ আপনাদের জন্য অপেক্ষা করছে বা না কেউ আপনাদের আমন্ত্রণের অপেক্ষায় আছে।
শেষে কুরেশি বলেন, আমরা কাশ্মীর ইস্যুতে মুসলিম দেশগুলো যারা ইসলামের রক্ষক তাদের সঙ্গে কথা বলেছি, কিন্তু তারাই ভারতে বিনিয়োগ করেছে এবং তাদের সেখানে স্বার্থ আছে।
সূত্র : বিবিসি বাংলা 
এই পাতার আরো খবর
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত

সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ

প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Powered by orangebd.com