রোববার,  ১৮ আগস্ট ২০১৯  | সময় লোডিং...
প্রকাশ : ১১ আগস্ট ২০১৯, ১৬:০২:২১

‘শান্তিপূর্ণ’ কাশ্মীরে ফের কারফিউ জারি

ডেস্ক রিপোর্ট
ভারতশাসিত জম্মু-কাশ্মীরে পরিস্থিতি স্বাভাবিক। প্রশাসন এই কথা জানানোর ২৪ ঘণ্টার মধ্যে ফের কারফিউ জারি করা হলো উপত্যকায়। এমন তথ্যই জানিয়েছে এনডিটি। 
স্থানীয় সূত্রে জানা গেছে, গাড়িতে করে পুলিশ লাউডস্পিকার নিয়ে স্থানীয়দের বাড়ি ফিরে যেতে অনুরোধ করছে। সঙ্গে দোকানপাটও বন্ধ করে দিতে বলা হচ্ছে। 
শনিবারই জম্মু-কাশ্মীর রাজ্য পুলিশের তরফে টুইটারে বলা হয়েছিল, জম্মু-কাশ্মীরের পরিস্থিতি বর্তমানে শান্তিপূর্ণ। রাজ্যের কোনো অংশে অশান্তির কোনো খবর নেই। সঙ্গে মানুষকে গুজবে কান না দেওয়ার অনুরোধও করা হয়েছে। 
সোমবার ঈদ। তার আগে আজ রবিবার সকাল থেকে জম্মু-কাশ্মীরের বিভিন্ন স্থানে ঈদের প্রস্তুতিতে ব্যস্ত সাধারণ মানুষ। এদিনও ভূস্বর্গে বন্ধ ইন্টারনেট পরিষেবা। এ বছর কাশ্মীরিদের কাছে ঈদ একেবারেই আলাদা। সদ্য কেন্দ্র শাসিত অঞ্চল ঘোষণা হওয়ার পর সাধারণ মানুষের মধ্যে যে অশান্তির ভয় ছিল, তা সম্পূর্ণ কেটে গেছে বলে জানানো হয়েছিল পুলিশের তরফে। মানুষ দোকানে দোকানে ভিড় জমিয়েছেন ঈদের কেনাকাটার জন্য। ঠিক সেই অবস্থাতেই মানুষকে বাড়ি ফিরতে অনুরোধ পুলিশের।
গত বৃহস্পতিবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভাষণে বলেছিলেন, মানুষ যাতে শান্তিপূর্ণভাবে ঈদ পালন করতে পারে তার জন্য সর্বতোভাবে ব্যবস্থা নেবে প্রশাসন। সেই মতোই ঘন ঘন আসতে থাকে প্রশাসনিক বার্তা। 
শনিবার কাশ্মীর পুলিশের ডিজি দিলবাগ সিংহ বলেন, ‘কোথাও কোনও অপ্রীতিকর পরিস্থিতি তৈরি হয়নি। একটি ছোটখাট পাথর ছোড়ার ঘটনা ঘটেছিল। তা বড় আকার নেওয়ার আগেই সামাল দেওয়া হয়েছে।’ 
সাধারণ মানুষের বিক্ষোভ নিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যমের দাবি উড়িয়ে দিয়েছিলেন আইজি এসপি পানি। তিনি বলেন, ‘কিছু আন্তর্জাতিক সংবাদমাধ্যম উপত্যকায় গুলিচালনার খবর দেখাচ্ছে। কিন্তু, তা সম্পূর্ণ ভুয়ো। এমন কোনো ঘটনাই ঘটেনি। গত এক সপ্তাহ ধরেই উপত্যকা শান্তিপূর্ণ রয়েছে।’
 
এই পাতার আরো খবর
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত

সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ

প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Powered by orangebd.com