সোমবার,  ১৯ আগস্ট ২০১৯  | সময় লোডিং...
প্রকাশ : ০১ আগস্ট ২০১৯, ১৬:৫৯:১৬

প্রবৃদ্ধি বাড়াতে ব্রিটিশ বিনিয়োগ চায় বাংলাদেশ

ডেস্ক রিপোর্ট
অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, তরুণ ও ক্রমবর্ধমান জনসংখ্যার সুযোগ নিয়ে আরও ব্রিটিশ কোম্পানির বাংলাদেশে বিনিয়োগে এগিয়ে আসা উচিত।
সামনে এগিয়ে যাওয়ার জন্য বাংলাদেশের আরও প্রত্যক্ষ বিদেশি বিনিয়োগ (এফডিআই) প্রয়োজন বলেও মনে করেন তিনি।
বুধবার ফ্র্যানকোইস ডি ম্যারিকোর্টের নেতৃত্বে ব্রিটিশ বিজনেস গ্রুপ (বিবিজি) ও বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাই কমিশনার রবার্ট চ্যাটারটন ডিকেনসনের সাথে অনুষ্ঠিত এক বৈঠকে অর্থমন্ত্রী এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, বাংলাদেশ কৌশলগতভাবে ভারত ও চীনসহ এশিয়ার অন্যান্য দ্রুত বর্ধনশীল অর্থনীতির দেশের মধ্যে অবস্থিত। তাই সামনে এগোনোর জন্য এটাই ভালো সময়।
ঢাকার ব্রিটিশ হাইকমিশন থেকে বৃহস্পতিবার জানায়, বৈঠকে বিবিজি গ্রুপের প্রধান ম্যারিকোর্ট বলেন, বাংলাদেশে বড় বড় বিনিয়োগকারী কোম্পানিগুলোর মধ্যে যুক্তরাজ্যের কোম্পানিগুলো রয়েছে এবং দেশের (বাংলাদেশের) উন্নয়নে পুরোপুরিভাবে সহায়তা করে যাচ্ছে।
এইচএসবিসি বাংলাদেশের সিইও ম্যারিকোর্ট বলেন, এইচএসবিসি’র ভবিষ্যৎবাণী অনুসারে ৮.১ শতাংশ হারে প্রবৃদ্ধি নিয়ে এশিয়া প্যাসিফিক অঞ্চলে বাংলাদেশের অর্থনীতি সবচেয়ে দ্রুত বর্ধনশীল।
হাই কমিশনার রবার্ট ডিকেনসন বলেন, যুক্তরাজ্য বাংলাদেশের দীর্ঘ সময়ের বন্ধু। ১৯৭১ সালে বাংলাদেশের জন্মলগ্ন থেকেই ব্রিটিশ কোম্পানিগুলো এখানে রয়েছে।
আসন্ন বছরগুলো বাংলাদেশে ব্রিটিশ ব্যবসার আরও উপস্থিতির প্রত্যাশা করেন তিনি।

 

এই পাতার আরো খবর
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত

সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ

প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Powered by orangebd.com