মারা গেছেন কিংবদন্তি সংগীতশিল্পী লিটল রিচার্ড

মরণব্যাধি ক্যান্সারে আক্রান্ত হয়ে কিংবদন্তি সংগীতশিল্পী লিটল রিচার্ড (৮৭) মারা গেছেন। 

শনিবার (৯ মে)  নিজের বাড়িতে মারা গেছেন তিনি। 

সাবেক মুখপাত্র ডিক অ্যালেন তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, টেনেসি রাজ্যের ন্যাশভিলে নিজের বাড়িতে মারা গেছেন তিনি। তখন পাশে ছিলেন তার ভাই, বোন ও ছেলে ড্যানি পেনিম্যান। 

লিটল রিচার্ডের মৃত্যুতে বিশ্বসংগীতে নেমে এসেছে শোকের ছায়া। শিল্পীরা তার প্রতি শ্রদ্ধা নিবেদন করছেন সামাজিক যোগাযোগমাধ্যমে।

বিটলস ব্যান্ডের ড্রামার স্যার রিঙ্গো স্টার বলেন, সৃষ্টিকর্তা লিটল রিচার্ডের মঙ্গল করুন। তিনি ছিলেন আমার অন্যতম সেরা মিউজিক্যাল হিরো।

১৯৩৩ সালে যুক্তরাষ্ট্রের জর্জিয়া রাজ্যে জন্মের পর তার নাম রাখা হয় রিচার্ড ওয়েইন পেনিম্যান। ১২ ভাইবোনের মধ্যে নিজেকে আলাদা করতেই গান বেছে নেন তিনি।

পঞ্চাশের দশকে সোনালি সময় কাটিয়েছেন তিনি। তখন আমেরিকায় শ্বেতাঙ্গ-কৃষ্ণাঙ্গ বিভাজন ছিল চরমে। তবুও তার গান সবশ্রেণির সব বর্ণের শ্রোতারা গ্রহণ করেছিলেন। প্রাণবন্ত ও উত্তেজনায় ভরপুর পরিবেশনা ও অতিরঞ্জিত পোশাক ছিলো লিটল রিচার্ডের বৈশিষ্ট্য। 

রিচার্ডের বিখ্যাত গানের তালিকায় অন্যতম ‘গুড গলি মিস মলি’। ১৯৫৮ সালে ইউকে চার্টে জায়গা করে নেয় এটি। অন্য জনপ্রিয় গানগুলো হলো ‘টুট্টি ফ্রুট্টি’, ‘লং টল স্যালি’ প্রভৃতি। বিশ্বব্যাপী তার গানের তিন কোটিরও বেশি কপি বিক্রি হয়েছে। 

সূত্র: বিবিসি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //