রোববার,  ২৫ আগস্ট ২০১৯  | সময় লোডিং...
প্রকাশ : ০৯ আগস্ট ২০১৯, ১৩:২০:২০

ওজন কমাতে আনারসের জুস

ডেস্ক রিপোর্ট
আনারস উপকারি ফল। এতে রয়েছে ভিটামিন এ, বি ও সি এর উৎকৃষ্ট উৎস। এতে রয়েছে ক্যালসিয়াম, ফসফরাস, পটাসিয়াম, ব্রোমেলেইন, বিটা-ক্যারোটিন, মিনারেল, শর্করা, ফাইবার, আয়রন, প্রোটিন ও অল্প পরিমাণের সহজপাচ্য ফ্যাট। আনারস হজমশক্তি বাড়ায়। ওজন কমানোয় সাহায্য করে। কারণ আনারসে প্রচুর ফাইবার  এবং অনেক কম ফ্যাট রয়েছে। প্রতি কেজি আনারস থেকে প্রায় ৫০০ ক্যালরি শক্তি পাওয়া যায়। তাই ওজন কমাতে চাইলে আনারস খেতে পারেন।
এটি রুচিবর্ধক ফলও বটে। তাই, মুখে রুচি না পেলে আনারস খেতে পারেন। এতে প্রচুর মিনারেলস, ম্যাংগানিজ ও ভিটামিন থাকে। এই উপাদানগুলো মুখের ভেতরের জীবাণুর আক্রমণ রোধ করে। সারা দিনের ক্লান্তি দূর করে আনারস। আনারস খালি না খেতে পারলে জুস করে খেতে পারেন। জেনে নিন যেভাবে বানাবেন আনারসের জুস।
 
উপকরণ
১. আনারস দুই কাপ
২. চিনি স্বাদমতো
৩. লবণ সামান্য
৪. সাদা গোলমরিচের গুঁড়া
৫. ১/২ চা চামচ
৬. পানি ১/২ কাপ
৭. বরফ ৪/৫ টুকরা ।
 
প্রস্তুত প্রণালি
প্রথমে ভালো করে আনারসের খোসা ছাড়িয়ে নিন। এরপর আনারসের গায়ে যে চোখের মতো অংশ থাকে, তা ভালো করে তুলে ফেলুন। এরপর ছোট ছোট টুকরা করে কেটে নিন। একটি ব্লেন্ডারে বরফ কুচি ছাড়া বাকি উপকরণগুলো একসঙ্গে ভালো করে ব্লেন্ড করে নিন। এরপর একটি গ্লাসে বরফ কুচি দিয়ে পরিবেশন করুন মজাদার আনারসের জুস। এই জুস পানে আপনার ক্লান্তি দূর হবে। নিয়মিত পান করলে ওজনও কমবে।  

 

এই পাতার আরো খবর
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত

সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ

প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Powered by orangebd.com