একুশে ফেব্রুয়ারিতে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই: ডিএমপি

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার শফিকুল ইসলাম বলেছেন, শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসকে কেন্দ্র কোনো ধরনের নিরাপত্তা ঝুঁকি নেই।

তিনি বলেন, একুশে ফেব্রুয়ারি ঘিরে কোনো নিরাপত্তার হুমকি নেই, তবে সর্বোচ্চ সতর্ক থাকবে ডিএমপি। গভীর শ্রদ্ধা ও যথাযথ ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস নির্বিঘ্নে পালনের জন্য ডিএমপি প্রস্তুত।

আজ বুধবার (১৯ ফেব্রুয়ারি) সকালে জাতীয় শহীদ মিনার প্রাঙ্গণে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ শেষে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন, বাঙালি জাতির ভালোবাসা ও গৌরবের যে বিষয়গুলো তার মধ্যে ২১শে ফেব্রুয়ারি অন্যতম। এ দিবসটি পালনে পুলিশের পক্ষ থেকে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হয়েছে। কেন্দ্রীয় শহীদ মিনারসহ ঢাকা মহানগরীর অন্যান্য শহীদ মিনারেও সুদৃঢ়, নিরবচ্ছিন্ন ও নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা বহাল থাকবে। 

তিনি বলেন, শহীদ মিনার এলাকায় ব্যারিকেড দেয়া হয়েছে। ব্যারিকেডের ভিতরের প্রতিটি ইঞ্চি সিসি ক্যামেরার আওতায় থাকবে। ব্যারিকেডের ভিতরে প্রবেশের সময় সবাইকে তল্লাশি করা হবে। তল্লাশি ছাড়া কাউকেই ব্যারিকেডের ভিতরে প্রবেশ করতে দেয়া হবে না। আগতদের প্রত্যেককে মেটাল ডিটেক্টরের মাধ্যমে তল্লাশি চৌকি পেরিয়ে প্রবেশ করতে হবে। 

তিনি আরো বলেন, এছাড়া নিয়মিত টিমের পাশাপাশি যেকোনো পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত থাকবে ডিবি, সোয়াট, বোম্ব ডিসপোজাল ইউনিট ও ক্রাইম সিন ভ্যান। পুরো এলাকা ডগ স্কোয়াডের মাধ্যমে সুইপিং করা হবে।

ডিএমপি কমিশনার বলেন, ধানমন্ত্রী ও রাষ্ট্রপতির আগমন উপলক্ষে নেয়া হবে সর্বোচ্চ নিরাপত্তাব্যবস্থা। 

আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সবাইকে ডিএমপির নির্দেশিত ম্যাপ ফলো করতে সর্বসাধারণের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

মন্তব্য করুন

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh