বঙ্গবন্ধুর নাম মুছে ফেলতে চেয়েছিল জিয়া: প্রধানমন্ত্রী

বঙ্গবন্ধু হত্যার পর মিথ্যা ইতিহাস তৈরি করে জিয়া বঙ্গবন্ধুর নাম মুছে ফেলতে চেয়েছিল বলে অভিযোগ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

একইসঙ্গে মীর জাফর, মোশতাক, জিয়াদের মতো ভবিষ্যতে এ দেশের মানুষের ভাগ্য নিয়ে যাতে কেউ ছিনিমিনি খেলতে না পারে সে দায়িত্ব নতুন প্রজন্মকে নেওয়ারও আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

শনিবার (১৪ ডিসেম্বর) বিকেলে রাজধানীর খামারবাড়ির কৃষিবিদ ইন্সটিটিউশনে শহীদ বুদ্ধিজীবী দিবসের আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধে পরাজয় বুঝতে পেরে জাতিকে মেধাশূন্য করতে দেশের শ্রেষ্ঠ সন্তানদের হত্যা করেছিল হানাদার বাহিনী। অপশক্তির রক্তচক্ষু আর ঘাত প্রতিঘাত পেরিয়ে শহীদরা যা বলতে চেয়েছেন সে কথাই যখন বলছে বাংলাদেশ সেই সময়ে শহীদ সূর্যসন্তানদের স্মরণে বুদ্ধিজীবী দিবসের এই আলোচনা সভা।

শেখ হাসিনা ঘৃন্য এ হত্যাকাণ্ডের মূল লক্ষ্য তুলে ধরে বলেন, জাতির পিতার হত্যাকাণ্ডে জড়িত থাকায় জিয়াউর রহমানকে খন্দকার মোশতাক সেনাপ্রধান করেছিল। ইতিহাস থেকে বঙ্গবন্ধুকে মুছে ফেলতে চেয়েছিল জিয়া।

ভবিষ্যতে এ জাতির ভাগ্য নিয়ে কেউ যাতে ছিনিমিনি খেলতে না পারে যুব সমাজকে সে দায়িত্ব নেওয়ার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

হত্যা, খুন ও দুর্নীতির ধারক বিএনপি ছাত্রদের হাতে অস্ত্র তুলে দিয়ে জাতিকে মেধাহীন করতে চেয়েছিল বলেও অভিযোগ করেন প্রধানমন্ত্রী।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেখানো পথে আওয়ামী লীগ এগিয়ে চলছে দাবি করে এ সময় বঙ্গবন্ধু কন্যা বলেন, জাতির পিতার যে স্বপ্ন ছিলো দুঃখি মানুষের মুখে হাসি ফোটানো এই বাংলাদেশকে আমরা সেভাবেই এগিয়ে নিতে চাই। সে লক্ষ্য নিয়েই আমরা কাজ করে যাচ্ছি, আমাদের লক্ষ্যই হচ্ছে দুঃখি মানুষের মুখে হাসি ফোটানো। আমাদের প্রতিটি কাজ আপনারা লক্ষ্য করবেন, আমাদের তৃণমূল মানুষের ভাগ্য আমরা কিভাবে পরিবর্তন করবো; সেভাবেই সাজানো আমাদের পরিকল্পনা।

তিনি আরো  বলেন, এভাবে আমরা তাদের সহযোগিতা করে যাচ্ছি। এদেশকে যেন আর কোনো দিন কারও কাছে হাত পেতে না হয়। মানুষকে খাদ্যের জন্য কষ্ট না পেতে হয়, জাতির পিতা আমােদের যে সংবিধান দিয়ে গেছেন সে সংবিধানে যে মৌলিক অধিকারগুলোর কথা বলা হয়েছে সেগুলো সমুন্নত থাকে; আমরা সেভাবেই কাজ করে যাচ্ছি।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //