মেসি ম্যাজিকে কোয়ার্টার ফাইনালে বার্সেলোনা

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ১৬ এর ফিরতি পর্বে নাপোলিকে ৩-১ গোলে বিধ্বস্ত করে দুই লেগ মিলিয়ে ৪-২ ব্যবধানে এগিয়ে থেকে শেষ আট নিশ্চিত করেছেন কাতালান জায়ান্টরা।

ঘরের মাঠ ক্যাম্প ন্যুতে প্রথমবারের মত ইতালিয়ান জায়ান্ট নাপোলিকে আতিথেয়তা দিয়েছিল বার্সেলোনা। কিন্তু অতিথিদের প্রথম সফরের স্মৃতিটাকে স্মরণীয় করে রাখতে দিলনো কিকে সেতিয়েনের শিষ্যরা।

লিওনেল মেসির একক প্রচেষ্টার ম্যাচে দুর্দান্ত গোলটি নিঃসন্দেহে এবারের আসরের সেরা গোলের তকমা পেতেই পারে। কারণ এ ধরনের গোল সাধারণত প্রতিদিন দেখার সুযোগ হয়না, আর গোলটি যে দিয়েছেন মেসি, যার তুলনা সে নিজেই

কোয়ার্টার ফাইনালে বার্সেলোনার প্রতিপক্ষ দুর্দান্ত ফর্মে থাকা বায়ার্ন মিউনিখ। জার্মান চ্যাম্পিয়নদের ঘায়েল করতে হলে আরো একবার যে মেসির উপরই পুরো দলকে নির্ভর করতে হবে তা গতকাল বেশ ভালই প্রমাণ দিয়েছেন বার্সা অধিনায়ক।

ক্যাম্প ন্যুতে গতকাল ক্লেমেন্ট ল্যাঙ্গেল্টের হেড, মেসির দুর্দান্ত গোল ও স্পট কিক থেকে লুইস সুয়ারেজের গোলে বিরতির আগে ৩-০ গোলে এগিয়ে গিয়েছিল বার্সা। সুয়ারেজের পেনাল্টিও আদায় করে নিয়েছিলেন মেসি। যদিও বিরতির ঠিক আগ মুহূর্তে লরেনজো ইনসিগনের গোলে নাপোলি কিছুটা আশার আলো দেখিয়েছিল। কিন্তু দ্বিতীয়ার্ধে আর গোল পায়নি সফরকারীরা।

ম্যাচ শেষে বার্সা কোচ সেতিয়েন বলেছেন, দ্বিতীয় গোলটি অনেকদিন যাবত নাপোলির মনে থাকবে। এই ধরনের গোল প্রতিপক্ষকে শুধু হতাশাই দেয়।

বিরতির আগে সেনেগালের ডিফেন্ডার কালিডু কুলিবালির কঠিন একটি চ্যালেঞ্জে মেসিকে মাঠে চিকিৎসা নিতে হয়েছে। এই চ্যালেঞ্জের থেকেই পেনাল্টি আদায় করে নেয় বার্সেলোনা। সেতিয়েন বলেন, এটা খুব খারাপ একটি ট্যাকেল ছিল। আশা করছি এ কারণে মেসির বড় কোন সমস্যা হবে না।

লা লিগায় পাঁচ পয়েন্ট পিছনে থেকে রিয়াল মাদ্রিদের কাছে শিরোপা হারিয়েছে বার্সেলোনা। সে কারণেই চ্যাম্পিয়ন্স লিগ শুরুর আগে দলের ফর্মহীনতা ও কোচের ভবিষ্যৎ নিয়ে শঙ্কা, সব মিলিয়ে মোটেই সুখকর পরিস্থিতিতে ছিলনা বার্সা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //