এমবাপ্পের রোল মডেল জিদান ও রোনালদো

নিজের ফুটবল ক্যারিয়ারে দুইজনকে রোল মডেল হিসেবে অভিহিত করেছেন কিলিয়ান এমবাপ্পে। 

এর মধ্যে একজন হলেন সাবেক ফরাসি তারকা ও বর্তমানে রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদান ও অপরজন হলেন জুভেন্টাসের পর্তুগীজ সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদো।

প্রায়ই এমবাপ্পে ও জিদানের মধ্যে সুসম্পর্কের বিষয়টি গণমাধ্যমে প্রকাশ পেয়েছে। সে কারণেই পিএসজি থেকে স্প্যানিশ জায়ান্টদের দলে এমবাপ্পের যাওয়া নিয়েও বেশ গুঞ্জন রয়েছে।

ডেইলি মিরর পত্রিকায় এমবাপ্পে বলেছেন, জাতীয় দলের হয়ে জিদান সব কিছুই জয় করেছেন এবং এরপর রোনালদোকে আমি সবচেয়ে বেশি পছন্দ করি। রোনালদো ক্যারিয়ারে সবকিছুই অর্জন করেছেন। এত সাফল্যের পরেও সে এখনো আরো অর্জনের জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছে। তারা দুজনেই ফুটবলের ইতিহাসের অংশ হয়েছেন। আমিও তাদের মতো ইতিহাসের পাতায় নিজেকে রেখে যেতে চাই।

কভিড-১৯ এর কারণে মৌসুম শেষ না হতেই ফ্রেঞ্চ লিগ ওয়ান বাতিলের ঘোষণা আসে। লিগ শিরোপা জয় করা পিএসজি এখনো অবশ্য চ্যাম্পিয়ন্স লিগে টিকে রয়েছে।

ভবিষ্যতে ব্যালন ডি’অর জয়ের স্বপ্ন দেখেন কি না এমন প্রশ্নের উত্তরে এমবাপ্পে বলেছেন, এটা জয় করা অবশ্যই আনন্দের। তবে এটা আমাকে স্বপ্ন দেখায় না। আমার মনে হয় না আগামী এক বা দুই মৌসুমে আমি এটা জিততে পারবো। আমার কাছে সব সময়ই পিএসজি ও জাতীয় দল সবার আগে। এরপর পেশাদার কোনো অর্জন হলে সেটা পারফরমেন্স বোনাস হিসেবেই আমি দেখে থাকি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //