করোনায় প্রথম চ্যাম্পিয়ন ব্রুজ

করোনাভাইরাসের কারণে প্রায় সব দেশের ফুটবল লিগ স্থগিত করা হয়েছে। চলতি মৌসুমে আর কোনো ফুটবল লিগ মাঠে গড়ানো সম্ভব হবে না বলে আশঙ্কা করা হচ্ছে। এ কারণে টুর্নামেন্ট শেষ না করেই বেলজিয়াম ফুটবল লিগের চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়েছে। ফলে করোনার আক্রমণে প্রথম চ্যাম্পিয়ন হতে যাচ্ছে ক্লাব ব্রুজ। লিগের ২৯ ম্যাচে ২১ জয় ও ৭ ড্রতে ৭০ পয়েন্ট নিয়ে শীর্ষেই ছিল তারা। দ্বিতীয় অবস্থানে থাকা গেন্টের সংগ্রহ ছিলো ৫৫ ম্যাচ। ফলে বাকি থাকা এক ম্যাচ হলেও শিরোপা নিশ্চিতই ছিলো ব্রুজের।

পুরো টুর্নামেন্ট শেষ না করে শিরোপা নিষ্পত্তির রেওয়াজ নেই ইউরোপিয়ান ফুটবলে। সে কারণেই মূলত অপেক্ষায় ছিলেন আয়োজকরা। অবশেষে সব ক্লাবের সঙ্গে আলোচনার ভিত্তিতেই ক্লাব ব্রুজেসের হাতে শিরোপা তুলে দেয়ার সিদ্ধান্ত হয়েছে।

তবে এটি এখনও আনুষ্ঠানিকভাবে গৃহীত হয়নি। আগামী ১৫ এপ্রিল সাধারণ বৈঠকে তোলা হবে এই প্রস্তাব। সেখানে সর্বসম্মতির ওপর ভিত্তি করেই শিরোপা দেয়া হবে ব্রুজকে। এর ফলে আগামী মৌসুমের চ্যাম্পিয়নস লিগে সরাসরি খেলতে পারবে দলটি।

লিগ আয়োজকদের পক্ষ থেকে দেয়া এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, পরিচালক কমিটি সবাই একটি সিদ্ধান্তে একমত হয়েছে যে, যাই হোক না কেন ৩০ জুনের পর লিগ চালানো ঠিক হবে না। এছাড়া দর্শকশূন্য অবস্থায় খেললেও, সেটি জনস্বাস্থ্যের ওপর প্রভাব ফেলতে পারে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //