লন্ডনে আজান দেয়ার সময় মুয়াজ্জিনকে ছুরিকাঘাত

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আজান দেয়ার সময় লন্ডনের একটি মসজিদে ছুরিকাঘাত করে এক মুয়াজ্জিনকে হত্যাচেষ্টা চালানো হয়েছে। বৃহস্পতিবার আসরের আজান দেয়ার সময় রিজেন্ট পার্কের কাছে লন্ডন সেন্ট্রাল মসজিদে এ ঘটনা ঘটে।

মুসুল্লিরা আহত ব্যক্তির নাম রাফাত (৬৯) বলে জানিয়েছেন। তিনি লন্ডন কেন্দ্রীয় মসজিদের মুয়াজ্জিন। তাকে হাসপাতালে নেয়া হয়েছে। হত্যাচেষ্টার ঘটনায় এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ।

প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে যুক্তরাজ্যের সংবাদমাধ্যম ডেইলি মেইলের প্রতিবেদনে বলা হয়, সন্দেহভাজন ব্যক্তিকে ছয় মাস আগে একবার দেখা গিয়েছিল। মুয়াজ্জিনকে আঘাত করার জন্য আজান দেয়ার সময় পর্যন্ত অপেক্ষা করছিলেন আক্রমণকারী। যখন আজান দিতে যান, তখন মুয়াজ্জিনের ডান কাঁধে ছুরিকাঘাত করেন।

খবর পেয়ে ঘটনাস্থলে এসে পুলিশ দেখে আহত অবস্থায় পড়ে আছেন মুয়াজ্জিন। হাসপাতালে নেয়ার আগে তাকে সেখানে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।

পুলিশ জানিয়েছে, হত্যার চেষ্টার সন্দেহে একজনকে মসজিদ থেকে আটক করা হয়েছে। এটি কোনো জঙ্গি হামলা নয় বলে জানায় পুলিশ। এ ঘটনায় তদন্ত হচ্ছে।

ছবিতে দেখা যায়, আটক ব্যক্তি লাল জামা পরা ছিলেন। আর ভিডিওতে দেখা যায়, মসজিদের ভেতরে প্লাস্টিকের চেয়ারের নিচে একটি ছুরি পড়ে রয়েছে।

মন্তব্য করুন

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh