তারকাদের স্বাধীনতা দিবস

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে সাম্প্রতিক দেশকালের পাঠকদের জন্য নতুন প্রজন্মের তারকাদের স্বাধীনতা দিবস নিয়ে বিশেষ আয়োজন সাজিয়েছেন এন আই বুলবুল।

অসংখ্য মানুষের আত্মদানে পেয়েছি এই বাংলাদেশ: ফেরদৌস আহমেদ


ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধ আমাদের শেকড়। বায়ান্নর ভাষা আন্দোলন ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের সূচনা করেছে। মাঝে এ সময়টা স্বাধীন বাংলাদেশ সৃষ্টির ক্ষেত্র তৈরি হয়েছে। অসংখ্য মানুষের আত্মদানে পেয়েছি এই বাংলাদেশ। মুক্তিযুদ্ধ আমাকে টানে অনেক। মুক্তিযুদ্ধের ওপর নির্মিত কয়েকটি ছবিতে অভিনয় করেছি। এই ছবিগুলোতে কাজ করতে গিয়ে মুক্তিযুদ্ধের অনেক আজনা তথ্য জেনেছি।

আমি অন্তর থেকে মুক্তিযুদ্ধকে অনুভব করি: মাহিয়া মাহি


আমি অন্তর থেকে মুক্তিযুদ্ধকে অনুভব করি। মুক্তিযুদ্ধ না হলে আমরা আমাদের এই প্রাণের বাংলাদেশ পেতাম না। গভীর শ্রদ্ধা জানাই যাদের রক্তের বিনিময়ের আমরা এই দেশ পেয়েছি। আমি বিশ্বাস করি, আমাদের নতুন প্রজন্ম মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হচ্ছে। ত্রিশ লক্ষ শহীদের রক্ত আমাদের বৃথা যাবে না। এই বাংলাদেশ একদিন আরো এগিয়ে যাবে। সব কিছুতে আমাদের বাংলাদেশ সম্মান বয়ে আনবে।

এখনো আমাদের চারপাশে অনেক পাকিস্তানি প্রেতাত্মা আছে: অপূর্ব


২৫ মার্চ আমাদের কালরাত্রি। কতটা নিষ্ঠুর মনে পরিচয় দিয়েছিল সেই দিন পাকিস্তানি সৈন্যরা। ইতিহাসের পাতায় যখন সেই দিনগুলোতে চোখ রাখি শিউরে ওঠি। এখনো আমাদের চারপাশে অনেক পাকিস্তানি প্রেতাত্মা আছে। তারা আমাদের স্বাধীনতা লুণ্ঠিত করতে চায়। আমার বিশ্বাস নতুন প্রজন্ম সদা সতর্ক। জীবন বাজি রেখে নিজেদের স্বাধীনতা অক্ষুণ্ণ রাখবে।

মুক্তিযুদ্ধের গান আমাকে সবসময়ই টানে: ইমরান


মুক্তিযুদ্ধের গান আমাকে সবসময়ই টানে। আমি গানও করেছি মুক্তিযুদ্ধকে উপলক্ষ করে। মুক্তিযুদ্ধের সে সময়টা অনুভব করে মনের ভেতর এক ধরনের উত্তেজনা বোধ করি। কতো কষ্টই না হয়েছে দেশটা স্বাধীন করতে। কতো প্রাণ গেছে এই মুক্তিযুদ্ধে।  আমাদের এই ত্যাগের বিনিময়ে পেয়েছি বাংলাদেশ। যদি মুক্তিযুদ্ধের আগে জন্ম নিতাম। তবে অবশ্যই আমি মুক্তিযোদ্ধা হতাম।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //