আমি মানেই কি আপনাদের নিউজের কাটতি: প্রভা

সাদিয়া জাহান প্রভা

সাদিয়া জাহান প্রভা

ছোট পর্দার আলোচিত অভিনেত্রী সাদিয়া জাহান প্রভা ইনস্টাগ্রামে সম্প্রতি একটি ভিডিও আপলোড করেছেন। গোসলের পর ভেজা চুলে ধারণ করা সেই ভিডিওতে প্রভা এক হাত দিয়ে ভালোবাসার চিহ্ন ফুটিয়ে বলেছেন, 'আমি তোমাকে ভালোবাসি'।

তবে, বেশ কিছুদিন ধরে প্রেম, বিশ্বাস-অবিশ্বাস নিয়ে ইনস্টাগ্রামে লিখছেন প্রভা। এতে তিনি প্রেম করছেন কী না তা নিয়ে ভক্ত-অনুসারীদের মধ্যে গুঞ্জন ছড়িয়েছে। এ বিষয়ে অবশ্য প্রভার ভাষ্য, প্রেমের ক্যাপশন লিখলেই কি প্রেম হয়ে যায়?

প্রভা অভিনয় গুণে দর্শক হৃদয়ে শক্ত জায়গা করে নিয়েছেন অনেক আগেই। আবার ব্যক্তিগত কারণেও সমালোচনার মুখে পড়েছেন এই অভিনেত্রী। বর্তমানে নাটক-টেলিফিল্মের কাজ নিয়ে ব্যস্ত রয়েছেন তিনি।

এদিকে সাংবাদিকদের অনুরোধ জানিয়ে গতকাল রবিবার দুপুরে প্রভা তার সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন। সাম্প্রতিক দেশকালের পাঠকদের জন্য তা তুলে ধরা হলো—

প্রিয় সাংবাদিক ভাই ও বন্ধুরা,

আপনাদের সঙ্গে গত প্রায় এক যুগেরও বেশি সময় ধরে একসঙ্গে কাজ করছি। আমার জীবনের নানান চড়াই উৎরাইয়ের ঘটনায় আপনারা পাশে ছিলেন। অন্য সবার মতো আপনারাও আমার কাজে সহযোগিতা করছেন।

কিন্তু ইদানিং খেয়াল করছি, আমার অজান্তে আমাকে ঘিরে কিছু অনলাইন ও প্রিন্ট পত্রিকা অপ্র‌য়োজনীয় ও অনাকাঙ্ক্ষিত নানা ধরনের সংবাদ প্রকাশ করছে। আমি অবাক হয়ে লক্ষ্য করছি, সে সব সংবাদের সঙ্গে জুড়ে দেওয়া হচ্ছে আমার অভিনীত নাটকের বিভিন্ন দৃশ্য। এসব সংবাদের শিরোনাম ও ভাষা খুবই আপত্তিকর!

এটা কি সাংবাদিকতার কোনো নীতিমালায় আছে যে, যাকে নিয়ে সংবাদ পরিবেশন করছেন তার সঙ্গে যোগাযোগ না করে সংবাদ প্রকাশ করা যায়? প্রভা মানেই কি আপনাদের নিউজের কাটতি, ভিউ আর রিডার? একজন শিল্পীর প্রতি, শিল্পের প্রতি কিংবা দেশের প্রতি কি দায়বদ্ধতা নেই?

একবার ভাববেন। তারপর না হয় আমাকে নিয়ে আপনার স্বনামধন্য পত্রিকায় সংবাদ প্রকাশ করবেন। না হলে আমার আইনজীবী আইনানুগ ব্যবস্থা নেবেন। তবে এটাও সত্যি এই কাজ সব সাংবাদিক করেন না। তাদের প্রতি অশেষ কৃতজ্ঞতা।

আসলে সত্যি কথা হলো, আমি আপনাদের প্রভা হয়ে নিয়মিত কাজ করতে চাই। এই ব্যাপারে অন্য সবার মতো আপনাদের সহযোগিতা আশা করছি। আশা করি, সাংবাদিক বা আমার একজন সংকর্মী হিসেবে এইটুকু আমার জন্য করবেন। সকলের সুন্দর ও আনন্দময় জীবন কামনা করছি।’

কোন সংবাদ প্রকাশের জন্য অসন্তোষ প্রকাশ করলেন প্রভা তা পরিষ্কার করে কিছু বলেননি। তবে কয়েক দিন আগে প্রভা তার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে একটি ভিডিও প্রকাশ করেন। এ ভিডিওকে কেন্দ্র করে কিছু অনলাইন নিউজ পোর্টাল সংবাদ প্রকাশ করেছে।


মন্তব্য করুন

সাম্প্রতিক দেশকাল ই-পেপার

© 2019 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh