সালমান শাহ জন্মোৎসবে শনিবার ‘তোমাকে চাই’

রাজধানীর মধুমিতা প্রেক্ষাগৃহে চলছে ‘সালমান শাহ জন্মোৎসব- ২০১৯’। উৎসবের দ্বিতীয় দিন আজ শনিবার দেখানো হবে সালমান শাহ’র সুপারহিট ছবি ‘তোমাকে চাই’। বেলা ১২টা, ৩টা, সন্ধ্যা ৬টা ও শেষ শো শুরু হবে রাত ৮টা ৪৫ মিনিট থেকে। টিকিট মূল্য ১০০ ও ১৫০ টাকা।

এই উৎসবের যাত্রা শুরু হয় গত বৃহম্পতিবার জমকালো উদ্বোধনের মধ্য দিয়ে, চলবে আগামী বৃহস্পতিবার (২৬) সেপ্টেম্বর পর্যন্ত। ২০ সেপ্টেম্বর উৎসবের প্রথম ছবি হিসেবে দিনব্যাপী প্রদর্শিত হয় সোহানুর রহমান সোহান পরিচালিত সালমান শাহ-মৌসুমীর অভিষেক ছবি ‘কেয়ামত থেকে কেয়ামত’।

মধুমিতা কর্তৃপক্ষ জানায়, শুক্রবার সারাদিনে ছবিটির পাঁচটি শো প্রদর্শিত হয়। এরমধ্যে তিনটি শো-ই হাউসফুল গেছে। দিনজুড়ে সালমান শাহের ছবি দেখার জন্য দেখা গেছে প্রেক্ষাগৃহে মানুষের উপচেপড়া ভিড়।

উৎসব আয়োজক প্রতিষ্ঠান ঢুলি কমিউনিকেশনসের ব্যবস্থাপনা পরিচালক মাহমুদ মানজুর বলেন, ‘সালমানের সফল ও বৈচিত্র্যপূর্ণ ছোট ক্যারিয়ারের অন্যতম সুপারহিট ছবি হলো ‘তোমাকে চাই’। মতিন রহমান পরিচালিত এই ছবিতে নায়িকা হিসেবে ছিলেন শাবনূর। ছবিটির সবগুলো গানই সুপারহিট। নুরুল ইসলাম পারভেজ প্রযোজিত এই ছবিটি মুক্তি পায় ১৯৯৬ সালের ১১ জুন। আমাদের বিশ্বাস এত বছর পরেও ছবিটি দেখার জন্য মুধুমিতা প্রেক্ষাগৃহে মানুষের ঢল নামবে শনিবার।’

‘তোমাকে চাই’ ছবির পোস্টার। ছবি: গুগল

প্রথমবারের মতো অমর নায়ক সালমান শাহের জন্মদিন উপলক্ষে ঢুলি কমিউনিকেশনস আয়োজন করেছে ‘সালমান শাহ জন্মোৎসব’। টিএম ফিল্মস নিবেদিত এই উৎসবে আরো প্রদর্শিত হবে রবিবার ‘মায়ের অধিকার’,  সোমবার ‘চাওয়া থেকে পাওয়া’, মঙ্গলবার ‘তুমি আমার’, বুধবার ‘অন্তর অন্তরে’ এবং উৎসবের পর্দা নামবে ২৬ সেপ্টেম্বর ‘সত্যের মৃত্যু নাই’ ছবিটির মাধ্যমে।

এর আগে ২০১৪ সালে ঢুলি কমিউনিকেশনসের উদ্যোগে রাজধানীর বলাকা প্রেক্ষাগৃহে অনুষ্ঠিত হয় ‘সালমান শাহ স্মরণ উৎসব’। সে বছর ৬ সেপ্টেম্বর এই নায়কের মৃত্যুবার্ষিকীকে ঘিরে আয়োজিত উৎসবটি ব্যাপক সাড়া ফেলে সারাদেশে।

৯০ দশকের শ্রেষ্ঠতম নায়ক সালমানের প্রকৃত নাম শাহরিয়ার চৌধুরী ইমন। এ অভিনেতা মাত্র ২৭টি চলচ্চিত্রে অভিনয় করেছেন। যার বেশিরভাগই ছিল তুমুল জনপ্রিয় ও ব্যবসাসফল। মাত্র তিন বছরের অভিনয় জীবনে এমন দর্শকপ্রিয়তা চলচ্চিত্র ইতিহাসে বিরল।

১৯৯৩ সালে তার অভিনীত প্রথম চলচ্চিত্র সোহানুর রহমান সোহান পরিচালিত ‌‘কেয়ামত থেকে কেয়ামত’ মুক্তি পায়। এরপর থেকেই বাংলা চলচ্চিত্রে ভরসার প্রতিশব্দ হয়ে ওঠেন এ নায়ক। ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর রাজধানীর ইস্কাটনের নিজ ফ্ল্যাটে সিলিং ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায় এই নন্দিত নায়কের লাশ। যে মৃত্যুর রহস্য আজও উন্মোচিত হয়নি।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //