সোমবার,  ১৯ আগস্ট ২০১৯  | সময় লোডিং...
প্রকাশ : ০৭ আগস্ট ২০১৯, ১২:০৯:২৭

‘ফরেস্ট গাম্প’ হচ্ছেন আমির খান

বিনোদন ডেস্ক
হলিউড ছবির অফিশিয়াল হিন্দি রিমেক নতুন নয়। কিন্তু সে ছবির নাম যদি ‘ফরেস্ট গাম্প’ হয়, তাহলে আলাদা কথা। আর এ বছর মিস্টার পারফেকশনিস্ট আমির খান তাঁর জন্মদিনে ঘোষণা করেন, তিনি টম হ্যাঙ্কস অভিনীত এই ছবির হিন্দি রিমেক ‘লাল সিং চড্ডা’য় অভিনয় করছেন। 
‘ফরেস্ট গাম্প’ কাল্ট ছবি হিসেবে স্বীকৃত। স্বাভাবিকভাবেই নির্মাতারা এর হিন্দি রিমেকের জন্য সহজে রাজি হননি। আমিরকে পাঁচ বছর প্রতীক্ষা করতে হয়েছে! তিনি নিজে সরাসরি ‘ফরেস্ট গাম্প’র নির্মাতাদের সঙ্গে কথা বলেন। 
এর আগেও অনেকে রিমেক করতে চেয়েছেন। কিন্তু নির্মাতারা নিজেদের সিদ্ধান্তে অনড় ছিলেন। তবে শুধু মাত্র আমিরের জন্য তাঁরা সম্মতি দিয়েছেন। অভিনেতাও পাঁচ বছর ধরে নির্মাতাদের রাজি করানোর জন্য চেষ্টা চালিয়েছেন।
আমির আশ্বাস দিয়েছিলেন, তিনি ছবিটিকে যথাযথ মর্যাদা দিয়েই হিন্দিতে করবেন। প্রযোজকও তিনিই। আমিরের প্রস্তুতি বলছে, তিনি তাঁর কথা রাখার জন্য বদ্ধপরিকর। ইতিমধ্যেই ২০ কিলোগ্রাম ওজন কমিয়েছেন। কড়া ডায়েটে নিজেকে বেঁধে ফেলেছেন। 
আমির জানান, হলিউডের প্যারামাউন্ট পিকচার্সের কাছ থেকে ‘ফরেস্ট গাম্প’ ছবির স্বত্ব কিনে নিয়েছেন তাঁরা। তা ছাড়া বলিউডে নির্মিত এ ছবির সঙ্গে যুক্ত হচ্ছে প্যারামাউন্ট পিকচার্স। 
ছবিটি পরিচালনা করবেন অদ্বৈত চন্দন। যিনি এর আগে আমিরের প্রযোজনায় ‘সিক্রেট সুপারস্টার’ করেছেন। 
‘লাল সিং চড্ডা’য় আমিরের সঙ্গে রয়েছেন করিনা কাপুর খান। আগামী সেপ্টেম্বরে শুটিং শুরু হওয়ার কথা।
মার্কিন লেখক উইনস্টোন গ্রুম ১৯৮৬ সালে লেখেন ‘ফরেস্ট গাম্প’ উপন্যাসটি। ১৯৯৪ সালে সেটি নিয়ে চলচ্চিত্র নির্মাণ করেন পরিচালক রবার্ট জেনাকিস। মুক্তির পর থেকে টম হ্যাংকস অভিনীত এ ছবি বিশ্ব চলচ্চিত্রের অন্যতম প্রধান অনুপ্রেরণাদায়ক ছবির তালিকায় জায়গা করে নেয়। - আনন্দবাজার পত্রিকা
 
এই পাতার আরো খবর
সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত

সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ

প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Powered by orangebd.com