শিক্ষকদের জন্য নতুন আদেশ জারি

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক হিসেবে কর্মরত একই ব্যক্তি এখন থেকে একই প্রশিক্ষণ দুইবার গ্রহণ করতে পারবেন না বলে আদেশ জারি করেছে প্রাথমিক শিক্ষা অধিদফতর। 

যদি কোনো শিক্ষক আদেশ জারির পর থেকে এ ধরণের প্রশিক্ষণে অংশ নিলে তাদের প্রশিক্ষণ ভাতা ফেরত নেয়াসহ তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে সাফ জানিয়ে দিয়েছেন অধিদফতর।

রবিবার প্রাথমিক শিক্ষা অধিদফতর এ সংক্রান্ত একটি আদেশ জারি করেছে।

অধিদফতরের পরিচালক (প্রশাসন) মো. মিজানুর রহমান স্বাক্ষরিত এ সংক্রান্ত আদেশে বলা হয়, প্রতি বছর প্রাথমিক শিক্ষা অধিদফতর থেকে মাঠ পর্যায়ে বিষয়ভিত্তিক প্রশিক্ষণসহ বিভিন্ন প্রশিক্ষণের আয়োজন করা হয়ে থাকে। প্রশিক্ষণ সমূহে একই ব্যক্তি একই প্রশিক্ষণে একাধিকবার অংশ নেয়ার অভিযোগ উঠেছে, যা উদ্বেগজনক। 

এমতাবস্থায়, একই বিষয়ে একই ব্যক্তিকে একাধিকবার প্রশিক্ষণ নেয়া থেকে থেকে বিরত রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ও পিটিআই সুপারিন্টেন্ডেন্টদের নির্দেশ দেয়া হয়।

আদেশে আরো বলা হয়, তথ্য গোপান করে প্রশিক্ষণ গ্রহণ করলে এবং তা প্রাথমিক শিক্ষা অধিদফতরের নজরে আসলে সংশ্লিষ্ট অভিযুক্তদের নিকট থেকে প্রশিক্ষণের অর্থ আদায়সহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //