বন্যাদুর্গতদের জন্য স্কুল-কলেজ খুলে দেয়ার নির্দেশ

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি) বন্যাদুর্গত এলাকার সব স্কুল-কলেজ খুলে দেয়ার নির্দেশ দিয়েছে। পাশাপাশি স্থানীয় দুর্যোগ ব্যবস্থাপনা কমিটিকে সার্বিক সহযোগিতা করতে সব সরকারি ও বেসরকারি স্কুল-কলেজের শিক্ষক ও কর্মচারীদের নির্দেশ দিয়েছে মাউশি।

 শুক্রবার (১০ জুলাই) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর থেকে বিজ্ঞপ্তি জারি করে সব শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান এবং মাঠ পর্যায়ের শিক্ষা কর্মকর্তাদের বিষয়টি সম্পর্কে জানানো হয়েছে। 

মাউশি মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ মো. গোলাম ফারুক স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, বন্যাদুর্গত এলাকার সব স্কুল ও কলেজ সংশ্লিষ্ট এলাকার ক্ষতিগ্রস্ত জনসাধারণের অস্থায়ী আশ্রয়কেন্দ্র হিসেবে জরুরি ভিত্তিতে খুলে দিতে হবে। অস্থায়ী আশ্রয়কেন্দ্র হিসেবে ব্যবহারের জন্য শিক্ষা প্রতিষ্ঠানের তালিকা সংশ্লিষ্ট জেলা শিক্ষা অফিসাররা ই-মেইলে ([email protected]) অধিদপ্তরে পাঠাবেন এবং আঞ্চলিক পরিচালক ও পরিচালকের নিকট অনুলিপি দেবেন।

বিজ্ঞপ্তিতে বন্যাদুর্গত এলাকায় অবস্থিত মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের আওতাধীন সকল পর্যায়ের দপ্তর ও সরকারি-বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে কর্মরত শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা স্থানীয় প্রশাসন ও দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সঙ্গে সম্পৃক্ত থেকে প্রয়োজনীয় সহযোগিতা দেবেন। আর বন্যায় কোনো শিক্ষাপ্রতিষ্ঠান ক্ষতিগ্রস্ত হলে প্রতিষ্ঠানের নাম, প্রতিষ্ঠানের ধরন, ক্ষয়ক্ষতির ধরন এবং ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারিত ছকে উল্লেখ করে ই-মেইলে ([email protected]) অধিদপ্তরে পাঠাতে নির্দেশ দেয়া হয়েছে জেলা কর্মকর্তাদের।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //