করোনা আক্রান্ত শিক্ষক-কর্মকর্তাদের সহায়তার সিদ্ধান্ত

দেশের বিভিন্ন জেলায় প্রাথমিকের অনেক শিক্ষক-কর্মচারি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। করোনায় আক্রান্ত সেসব সরকারি প্রাথমিকের কর্মকর্তা-কর্মচারি ও শিক্ষকদের তথ্য চেয়েছে প্রাথমিক শিক্ষা অধিদফতর (ডিপিই)।

সোমবার (১ জুন) এক নির্দেশনার মাধ্যমে মাঠ পর্যায়ের কর্মকর্তাদের কাছে এ তথ্য চাওয়া হয়।

বিভিন্ন জেলায় প্রাথমিকের অনেক শিক্ষক-কর্মচারির করোনা আক্রান্ত হওয়ার সংবাদ গণমাধ্যমে প্রকাশ হওয়ার পর আক্রান্তদের তথ্য সংগ্রহ করে তাদের সহায়তা করার সিদ্ধান্ত নিয়েছে ডিপিই।

নির্দেশনায় বলা হয়, প্রাথমিক শিক্ষা অধিদফতরের আওতাধীন কর্মকর্তা-কর্মচারি ও শিক্ষকদের মধ্যে কেউ করোনায় আক্রান্ত হয়ে থাকলে তাদের করোনা সংক্রান্ত বিস্তারিত তথ্য পাঠাতে বলা হয়েছে।

এর মধ্যে রয়েছে আক্রান্তের সময়, প্রতিবেদনের তারিখ, কর্মকর্তা-কর্মচারি ও পদবী, শিক্ষকগণের নাম, মোবাইল নম্বর, করোনা শনাক্তের তারিখ, বর্তমান অবস্থা, চিকিৎসাধীন সুস্থ, যে প্রতিষ্ঠান/দফতরে কর্মরত আছেন তার বিস্তারিত তথ্য পাঠাতে মাঠ কর্মকর্তাদের নির্দেশনা দেয়া হয়েছে।

বিভাগীয় উপ-পরিচালকদের প্রতিদিন দুপুর ২টার মধ্যে প্রতিদিনের তথ্য আগের দুপুর ১২টা পর্যন্ত আপডেট তথ্য সংগ্রহ করে সেসব তথ্য ডিপিইতে পাঠাতে বলা হয়েছে।

প্রাথমিক শিক্ষা অধিদফতরের আওতাধীন করোনাভাইরাসে আক্রান্ত কর্মকর্তা-কর্মচারি ও শিক্ষকদের তথ্য প্রতিদিন ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //