নতুন গ্রেডে প্রাথমিক শিক্ষকদের বেতন কমবে না: অর্থ সচিব

অর্থ মন্ত্রণালয়ের সচিব আব্দুর রউফ তালুকদার।

অর্থ মন্ত্রণালয়ের সচিব আব্দুর রউফ তালুকদার।

নতুন গ্রেডে প্রাথমিক শিক্ষকদের বেতন কমবে না বলে আশ্বস্ত করেছেন অর্থ মন্ত্রণালয়ের সচিব আব্দুর রউফ তালুকদার। 

আজ মঙ্গলবার প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদের নেতাদের সঙ্গে আলাপকালে এ আশ্বাস দিয়েছেন তিনি।

বৈঠক শেষে ঐক্য পরিষদের প্রধান মূখপাত্র মো. বদরুল আলম বলেন, ১৩তম গ্রেডে প্রাথমিক শিক্ষকদের বেতন যাতে না কমে সেই ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছেন অর্থ সচিব। ১৩ তম গ্রেডেই তাদের বেতন বৃদ্ধি পাবে। এছাড়াও ধাপে ধাপে প্রাথমিক শিক্ষকদের বাকি দাবিগুলোও পূরণ করা হবে বলে আশ্বাস দেন তিনি।

আজ দুপুর ১২টায় বৈঠকে বসেন বাংলাদেশ প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদের আহবায়ক মো. আনিসুর রহমান, সদস্য সচিব মোহাম্মদ শামসুদ্দীন মাসুদ, প্রধান মুখপাত্র মো. বদরুল আলম, প্রধান উপদেষ্ঠা আনোয়ারুল ইসলাম তোতা, মুখপাত্র এন এ সিদ্দিকি রবিউল, প্রধান সমন্বয়ক আতিকুল ইসলাম তোতা, সদস্য বেগম বাঁধন খান ববি উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ৭ই নভেম্বর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের ১১তম ও সহকারী শিক্ষকদের ১৩তম গ্রেডে বেতন প্রস্তাবে সম্মতি জানিয়েছে অর্থ মন্ত্রণালয়। আগে প্রশিক্ষণপ্রাপ্ত সহকারী শিক্ষকরা  ১৪তম গ্রেডে ও প্রশিক্ষণবিহীন সহকারী শিক্ষরা ১৫তম গ্রেডে বেতন পেতেন। আর প্রশিক্ষণপ্রাপ্ত প্রধান শিক্ষকরা ১১তম গ্রেডে ও প্রশিক্ষণবিহীন প্রধান শিক্ষকরা ১২ তম গ্রেডে বেতন পেতেন।

আগে প্রশিক্ষণপ্রাপ্ত প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকরা প্রশিক্ষণবিহীন শিক্ষকদের থেকে একধাপ উপরের গ্রেডে বেতন পেলেও নতুন গ্রেডে সে ভেদাভেদ থাকছে না।   তারই প্রেক্ষিতে ১৩তম গ্রেডে শিক্ষকদের বেতন কমবে বলে দাবি করেন শিক্ষক নেতারা। তাই, শিক্ষকদের নতুন বেতন গ্রেড শিক্ষক সমাজ সমালোচিত হয়েছে। এরই প্রেক্ষিতে আজ অর্থ সচিব সচিব আব্দুর রউফ তালুকদারের সঙ্গে দেখা করতে যান বাংলাদেশ প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদের নেতারা।

মন্তব্য করুন

সাম্প্রতিক দেশকাল ই-পেপার

© 2019 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh