জেএসসি-জেডিসির গণিত ও বিজ্ঞান পরীক্ষা পেছাল

ঘূর্ণিঝড় বুলবুলের কারণে সারা দেশের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেটের (জেডিসি) গণিত ও বিজ্ঞান পরীক্ষার সূচিতে আবার পরিবর্তন আনা হয়েছে।

পরিবর্তিত সূচি অনুযায়ী জেএসসির মঙ্গলবারের (১২ নভেম্বর) গণিত পরীক্ষা অনুষ্ঠিত হবে ১৪ নভেম্বর সকাল ১০টা থেকে। আর জেডিসির ১২ নভেম্বরের বিজ্ঞান পরীক্ষা অনুষ্ঠিত হবে ১৪ নভেম্বর সকাল ৯টা থেকে।

রবিবার (১০ নভেম্বর) আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব কমিটি সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক ও মাদ্রাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক কায়সার আহমেদ এসব তথ্য জানান।

অধ্যাপক মু. জিয়াউল হক জানান, জেএসসি-এর গত ৯ নভেম্বরের গণিত পরীক্ষা পরিবর্তিত সূচি অনুযায়ী আগামী মঙ্গলবারের (১২ নভেম্বর) হওয়ার কথা ছিল। বুলবুলের কারণে তা পিছিয়ে নেওয়া হয়েছিল। কিন্তু এবার পরীক্ষা কেন্দ্র প্রস্তুত না থাকায় আবার পিছিয়ে নেওয়া হলো ১৪ নভেম্বর। ওইদিন সকাল ১০টা থেকে এই পরীক্ষা শুরু হবে।

অধ্যাপক কায়সার আহমেদ বলেন বলেন, ‘জেডিসি- ৯ নভেম্বরের গণিতের পরিবর্তিত সূচি নির্ধারণ করা হয়েছিল ১৪ নভেম্বর। আগামীকারের (১১ নভেম্বর) ইংরেজি পরীক্ষা অনুষ্ঠিত হবে ১৬ নভেম্বর। আর ১২ নভেম্বরের বিজ্ঞান পরিবর্তিত সূচি অনুযায়ী অনুষ্ঠিত হবে ১৫ নভেম্বর। জেডিসির আগামী ১৫ নভেম্বরের বিজ্ঞান পরীক্ষা শুক্রবার হওয়ার কারণে সকাল ৯টা থেকে শুরু হবে বলেও তিনি জানান।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //