জবির মানবিক শাখার ভর্তি পরীক্ষা সম্পন্ন

পরীক্ষা হল পরিদর্শনে উপাচার্য ড. মীজানুর রহমান। ছবি: সাম্পতিক দেশকাল

পরীক্ষা হল পরিদর্শনে উপাচার্য ড. মীজানুর রহমান। ছবি: সাম্পতিক দেশকাল

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের চার বছর মেয়াদী স্নাতক (সম্মান) ১ম বর্ষ মানবিক শাখার লিখিত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

আজ শুক্রবার দুটি শিফটে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ভবনে সুষ্ঠুভাবে এ পরীক্ষা নেওয়া হয়। সকাল ১০টা থেকে সাড়ে ১১টা ১ম শিফটে জোড় সংখ্যার রোল নম্বরধারী পরীক্ষার্থী এবং বিকাল ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত ২য় শিফটে বিজোড় সংখ্যার রোল নম্বরধারী পরীক্ষার্থীরা ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেন। ইউনিট-২ এর ৮৫০টি আসনের বিপরীতে সর্বমোট ২০ হাজার ৯৫৮ জন পরীক্ষার্থী লিখিত ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য মনোনীত হয়।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, বিজ্ঞান শাখার ভর্তি পরীক্ষা দুই শিফটে শনিবার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ভবনে অনুষ্ঠিত হবে। সকাল ১০টা থেকে সাড়ে ১১টায় ১ম শিফটে জোড় সংখ্যার রোল নম্বরধারী পরীক্ষার্থীদের এবং বিকাল ৩টা থেকে সাড়ে ৪টায় ২য় শিফটে বিজোড় সংখ্যার রোল নম্বরধারী পরীক্ষার্থীদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এই ইউনিটে ১ হাজার ১৫৫টি আসনের বিপরীতে সর্বমোট ২৩ হাজার ৭৭৬ জন পরীক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য মনোনীত হয়েছেন।

উল্লেখ্য, পরীক্ষা শুরুর ৩০ মিনিট পূর্বে অর্থা ১ম শিফ্টের পরীক্ষার জন্য পরীক্ষার্থীদের সকাল সাড়ে ৯টার মধ্যে এবং ২য় শিফ্টের পরীক্ষায় বেলা আড়াইটার মধ্যে স্ব-স্ব আসন গ্রহণ করতে হবে। পরীক্ষা শুরুর ১৫ মিনিট পূর্বেই সকল কেন্দ্রের মূল ফটক বন্ধ হয়ে যাবে। এরপর কোন অজুহাতেই কোন পরীক্ষার্থী পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে পারবে না।

পরীক্ষা কক্ষে মোবাইল ফোন, ঘড়ি, ক্যালকুলেটর বা অন্য যে কোন ইলেক্ট্রনিক ডিভাইস সঙ্গে রাখা বা ব্যবহার করা সম্পূর্ণভাবে নিষিদ্ধ। প্রবেশপত্র ছাড়া কোন পরীক্ষার্থীকে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে দেওয়া হবে না। প্রবেশপত্রের নির্দিষ্ট স্থানে পরিদর্শক স্বাক্ষর করবেন এবং স্বাক্ষরিত প্রবেশপত্রটি পরীক্ষার্থীকে সংরক্ষণ করতে হবে যা পরবর্তীতে ভর্তির সময় প্রয়োজন হবে। ভর্তি সংক্রান্ত প্রয়োজনীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটে দেওয়া আছে।

মন্তব্য করুন

সাম্প্রতিক দেশকাল ই-পেপার

© 2019 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh