মোংলা বন্দরে আমদানি নিষিদ্ধ পোস্তদানা জব্দ

মোংলা সমুদ্র বন্দরে আমদানি নিষিদ্ধ বিপুল পরিমাণ পোস্তদানা আটক করেছে মোংলা কাস্টমস হাউস।

বৃহস্পতিবার (১৩ আগস্ট) দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে বন্দরের দুই নং ইয়ার্ডের অভিযান চালিয়ে ৪ কন্টেইনার পোস্তদানা জব্দ করা হয়। এ সময় মোংলা কাস্টমস হাউসের যুগ্ম কমিশনার সামছুল আরেফিন, মোলা বন্দরের চীপ সিকিউরিটি অফিসার বিএম নুর মোহাম্মাদ বিএন, বাগেরহাট চেম্বার অব কমার্স এর সভাপতি লিয়াকত হোসেন লিটন, শিপিং এজেন্ট এর প্রতিনিধি মেহেদীসহ অনেকেই উপস্থিত ছিলেন।

৯ আগস্ট সিংগাপুর থেকে আসা একটি সানজারজিও নামক একটি বাণিজ্যিক জাহাজে এই কন্টেইনারগুলো আসে। ঢাকা শোয়ারী ঘাটস্থ মেসার্স তাজ ট্রডার্স ও ইসলামপুরস্থ মেসার্স আয়সা ট্রেডার্স নামের দুটি প্রতিষ্ঠান টেনিসবল ও ফোম স্প্রে ঘোষণা দিয়ে প্রতারণার মাধ্যমে আমদানি নিষিদ্ধ এই পোস্তদানা বন্দরে আনেন।

মোংলা কাস্টমস হাইসের সহকারী কমিশনার আব্দুল হামিদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে আমরা জানতে পারি যে ৪টি কন্টেইনারে পোস্তদানা রয়েছে। আমরা কাস্টমস হাউসের উর্ধ্বতন কর্তৃপক্ষ, বন্দর কর্তৃপক্ষের প্রতিনিধি, বাগেরহাট চেম্বার অব কমার্সের সভাপতি ও শিপিং এজেন্টের প্রতিনিধির সামনে এই কন্টেইনার খোলা হয়।

কন্টেইনার খুলে দেখা যায় আমদানি নিষিদ্ধ পোস্তদানা রয়েছে। আমরা কন্টেইনারগুলোকে সিলগালা করেছি। প্রতিটি কন্টেইনারে আনুমানিক ১৮ টন করে মোট ৭২ টন পোস্তদানা রয়েছে এখানে। পোস্তদানার সঠিক পরিমাণ ও দাম নির্ধারণ করে আগামী সপ্তাহের শুরুতেই আমদানি কারকদের বিরুদ্ধে শুল্ক আইনে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন তিনি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

বিষয় : বাগেরহাট

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //