চালু হলো শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুট

পদ্মার ভাঙন আতঙ্কে শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে টানা প্রায় ২২ ঘণ্টা বন্ধ থাকার পর, পরীক্ষামূলকভাবে চালু হলো ফেরি।

শিমুলিয়া বিআইডব্লিউটিসি সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) প্রফুল্ল চৌহান এ তথ‌্য নিশ্চিত করেছেন। এর আগে গতকাল শুক্রবার রাত ৮টার দিকে ঘাট বন্ধ করে দেয়া হয়।

প্রফুল্ল চৌহান জানান, শুক্রবার (৩১ জুলাই) দুপুর ২টার দিকে শিমুলিয়া ঘাট সংলগ্ন কুমারভোগ এলাকায় পদ্মা সেতুর কনস্ট্রাকশন ইয়ার্ডে ভাঙন শুরু হয়। পরে জিও ব‌্যাগ ফেলে ভাঙন রোধের চেষ্টা চালানো হয়। ফেরি চলাচল করলে আবার ভাঙন শুরু হতে পারে সেই আশঙ্কা থেকে রাত ৮টার দিকে ফেরি চলাচল বন্ধ করে দেয় বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ।

মুন্সীগঞ্জের শিমুলিয়া ফেরিঘাট পরিদর্শন করেছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। শনিবার (১ আগস্ট) বিকেল ৪টার দিকে তিনি শিমুলিয়া ঘাট এলাকা পরিদর্শন করেন।

ঘাট পরিদর্শন শেষে প্রতিমন্ত্রী জানান, শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে পরীক্ষামূলকভাবে ফেরি চলাচল করবে। তবে যাত্রী নয় কেবল পণ‌্যবাহী পরিবহণ পারাপার হবে।

প্রতিমন্ত্রীর সঙ্গে এসময় উপস্থিত ছিলেন নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মেজবাহ উদ্দিন চৌধুরী, পদ্মা সেতু প্রকল্প পরিচালক, বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমোডর গোলাম কাদের, বিআইডব্লিউটিসির চেয়ারম্যান শাহজাহান মিয়া প্রমুখ।

এদিকে পদ্মাসেতুর কন্সট্রাকশন ইয়ার্ডের একাংশ নদীতে বিলীন হয়ে গেছে। সেতুর চার শতাধিক রোডওয়ে স্ল্যাব ও রেলওয়ে গার্ডারসহ নানা উপকরণ ও যন্ত্রপাতি পদ্মার পেটে।

মন্তব্য করুন

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh