২ হাজার কোটি টাকা পাচার: শ্রমিক লীগ নেতাও গ্রেফতার

দুই হাজার কোটি টাকা পাচারের মামলায় ফরিদপুরের আরেক আওয়ামী লীগ নেতা ও জেলা শ্রমিক লীগের অর্থ সম্পাদক বিল্লাল হোসেনকে গ্রেফতার করেছে পুলিশ।

আজ শুক্রবার (৩১ জুলাই) দুপুরে শহরের হাড়োকান্দি এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

ফরিদপুরের পুলিশ সুপার মো. আলীমুজ্জামান এর সত্যতা নিশ্চিত করে বলেন, সিআইডির মানি লন্ডারিং মামলায় প্রধান আসামি রুবেল-বরকতের স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে নাজমুল ইসলাম লেভী ও বিল্লালের সম্পৃক্ততার প্রেক্ষিতে শুক্রবার দুপুর ফরিদপুর শহরের চরকমলাপুর ও হারুকান্দি নিজ বাড়ি থেকে তাদের গ্রেফতার করা হয়। পরে আদালতের নির্দেশে জেলহাজতে পাঠানো হয়েছে।

এর আগে দুই হাজার কোটি টাকার মানি লন্ডারিংয়ের অভিযোগে শহর আওয়ামী লীগের সদ্য অব্যাহতিপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন বরকত ও তার ভাই ফরিদপুর প্রেসক্লাবের সদ্য অব্যাহতিপ্রাপ্ত সভাপতি ইমতিয়াজ হাসান রুবেলের বিরুদ্ধে মামলা করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

সিআইডির পরিদর্শক এসএম মিরাজ আল মাহমুদ বাদী হয়ে গত ২৬ জুন ঢাকার কাফরুল থানায় মামলাটি দায়ের করেন। এ মামলায় ওই দুই ভাইয়ের বিরুদ্ধে দুই হাজার কোটি টাকার সম্পদ অবৈধ উপায়ে উপার্জন ও পাচারের অভিযোগ আনা হয়। ২০১২ সালের মানি লন্ডারিং প্রতিরোধ আইন সংশোধনী ২০১৫ এর ৪(২) ধারায় এ মামলাটি দায়ের করা হয়।

গত শুক্রবার তিনদিনের রিমান্ড শেষ হওয়ার পর রুবেল ও বরকত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে দায় স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দেন।

রুবলে ও বরকত স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে ‘যাদের আশ্রয়, প্রশ্রয়ে থেকে হাজার হাজার কোটি টাকার সম্পদের মালিক হয়েছেন’ তাদের সবার নাম উল্লেখ করেছেন বলে একটি সূত্র জানিয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //