বরিশালে চোরাই মোবাইলসহ ৩ আসামি গ্রেফতার

বরিশালে চোরাই মোবাইলসহ চুরি মামলার তিন আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে চুরি হওয়া একটি মূল্যবান মোবাইল সেট উদ্ধার করেন তারা। তবে চুরির ঘটনায় খোওয়া যাওয়া স্বর্ণালংকার ও নগদ অর্থ উদ্ধার করতে পারেনি পুলিশ।

চুরি মামলায় গ্রেফতার হওয়া চোর চক্রের সদস্যরা হলো- মো. মারুফ (৩৫), মো. আনোয়ার হাওলাদার (৪০) ও রনজিৎ হালদার (২৭)। চুরি মামলায় গ্রেফতার দেখিয়ে মঙ্গলবার (১৪ জুলাই) দুপুরে তাদের আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

মঙ্গলবার বেলা ১২টার দিকে নগরীর নথুল্লাবাদস্থ লুৎফর রহমান সড়কে বরিশাল মেট্রোপলিটন পুলিশের উত্তর জোন কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. খাইরুল আলম সাংবাদিকদের এই তথ্য জানিয়েছেন।

এ সময় তিনি বলেন, চলতি বছরের গত ১৪ জুন গভির রাতে বরিশাল মেট্রোপলিটন পুলিশের এয়ারপোর্ট থানাধীন পূর্ব রহমতপুর এলাকায় কাজী নুরুল ইসলামের বসত ঘরে সিঁদ কেটে চুরি সংঘটিত হয়। চোরের দল ওই বাড়ি থেকে দামি মোবাইল ফোন, স্বর্ণালংকার ও নগদ অর্থ চুরি করে নেয়।

এই ঘটনায় ভুক্তভোগী কাজী নজরুল ইসলাম বাদী হয়ে এয়ারপোর্ট থানায় চুরির অভিযোগ এনে একটি মামলা দায়ের করেন। যার নম্বর ১০। এর পর পরই উপ-পুলিশ কমিশনার মো. খাইরুল আলম এর নির্দেশনায় চোরদের গ্রেফতার এবং চোরাই মালামাল উদ্ধারে তৎপরতা শুরু করে এয়ারপোর্ট থানা পুলিশ।

এর প্রেক্ষিতে ঘটনার প্রায় এক মাসের মাথায় ১৩ জুলাই রাতে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (উত্তর) জাকারিয়া রহমান জিকু’র নেতৃত্বে উপ-পরিদর্শক (এসআই) সাইদুর রহমান ও এসআই রায়হান তথ্য প্রযুক্তির সহায়তায় অভিযান পরিচালনা করে চোরাই মোবাইল ফোনসহ চোর চক্রের তিন সদস্যকে গ্রেফতার করেন।

উপ-পুলিশ কমিশনার আরো বলেন, গ্রেফতারকৃতদের মধ্যে প্রধান আসামি মারুফ ঘটনার দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে। তার স্বীকারোক্তি অনুযায়ী এখন পর্যন্ত শুধুমাত্র চোরাই মোবাইলটি উদ্ধার করা সম্ভব হয়েছে। তবে চুরি হওয়া বাকি মালামালও উদ্ধারের চেষ্টা চলছে।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে অতিরিক্ত পুলিশ কমিশনার (উত্তর) মো. জাকারিয়া রহমান জিকু, সহকারি পুলিশ কমিশনার (এয়ারপোর্ট থানা) নাসরিন জাহান, এয়ারপোর্ট থানার অফিসার ইন-চার্জ (ওসি) এসএম জাহিদ বিন আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //