অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ৫০ হাজার টাকা জরিমানা

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার মাহারাম নদীতে অবৈধভাবে বালু উত্তোলন করায় কিবরিয়া নামের এক ব্যক্তিকে ৫০হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। 

বুধবার (২৪ জুন) দুপুরে উপজেলার মাহারামা নদীতে অবৈধ ভাবে বালু উত্তোলন করায় এ জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহ এ জরিমানা আদায় করেন। 

পুলিশ ও  স্থানীয় এলাকাবাসীদের একজন জানায়, উপজেলার উত্তর বড়দল ইউনিয়নের শান্তিপুর বাজারের পশ্চিম পাশে মাহারাম নদী থেকে অবৈধ বালু উত্তোলনের করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালানো হয়। এসময় অবৈধভাবে বালু উত্তোলন কালে কয়েকটি নৌকা আটক করে তাহিরপুর থানার নিয়ে আসে পুলিশ। 

আটককৃতদের ছাড়িয়ে নিতে নৌকার মালিক  কিবরিয়া নামে এক ব্যক্তি আসলে বিকালে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার পদ্মাসন সিংহের সামনে উপস্থিত হলে তিনি অভিযুক্ত ব্যক্তিকে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন- ২০১০মোতাবেক নগদ ৫০,০০০ (পঞ্চাশ হাজার) টাকা জরিমানা করে ছেড়ে দেন। 

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহ জরিমানা আদায়ের সত্যতা স্বীকার করে বলেন এই উপজেলায় কোনো অনিয়ম সহ্য করা হবে না। অনিয়মকারী সে যতো বড় শক্তিশালী হোক তাকে ছাড় দেয়া হবে না। 

অভিযুক্তকে জরিমানা করার সময় তার সাথে ছিলেন, উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার হজরত আলী, তাহিরপুর থানার এস আই দীপঙ্কর দাশসহ অন্যান্য পুলিশ সদস্যগণ। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //