সুনামগঞ্জে আরো ৫১ জন করোনায় আক্রান্ত

সুনামগঞ্জ জেলা দিন দিন করোনাভাইরাসের হটস্পট জোনে পরিণত হচ্ছে। জেলায় ১১টি উপজেলার মধ্যে ১০টি উপজেলায় নতুন করে আরো ৫১ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

এ নিয়ে মোট করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৮৭৪ জনে আর এ পর্যন্ত মৃত্যুর সংখ্যা বেড়ে হয়েছে পাঁচজন।

গতকাল মঙ্গলবার (২৩ জুন) রাতে সিভিল সার্জন ডা. শামসউদ্দিন জানান, সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে করোনা পরীক্ষায় ৫১ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ওই পিসিআর ল্যাবে গতকাল ২৮২টি নমুনা গ্রহণ করা হয়। এর মধ্যে ৫১টির রিপোর্ট পজিটিভ এসেছে এবং এর সবগুলোই সুনামগঞ্জের।

নতুন আক্রান্তদের মধ্যে সুনামগঞ্জ সদরে সাতজন, তাহিরপুর ছয়জন, বিশ্বম্ভরপুরে তিনজন,দক্ষিণ সুনামগঞ্জে দুইজন, জামালগঞ্জ দুইজন, ছাতক উপজেলায় ১২ জন, জগন্নাথপুর সাতজন, দোয়ারাবাজারে নয়জন, শাল্লায় দুইজন ও দিরাই উপজেলায় একজন রয়েছেন। 

জেলা সিভিল সার্জন কার্যালয়ের তথ্য মতে, ১২ এপ্রিল জেলায় প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়। জেলায় বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৫৯৪৪ জন ও আইসোলেশনে আছেন ৮৭৪ জন। এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২২৪ জন। আর মৃত্যবরণ করেছেন পাঁচজন।

সিভিল সার্জন জানান, প্রতিদিনই বাড়ছে আক্রান্ত রোগীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় সুনামগঞ্জ জেলায় আরো ৫১ জন শনাক্ত হয়েছেন। সবাইকে সচেতন হতে হবে ও স্বাস্থ্য সুরক্ষা মেনে চলতে হবে, নয়তো ভয়াবহ বিপদ হতে পারে। 

তিনি আরো বলেন, নতুন আক্রান্ত সবাইকে আইসোলেশনে রাখা হয়েছে ও এসব আক্রান্তদের সংস্পর্শে যারা এসেছিলেন তাদেরও সবার করোনা পরীক্ষায় নমুনা সংগ্রহ করা হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //