সুনামগঞ্জে করোনা আক্রান্তের সংখ্যা ৮০০ ছাড়ালো

সুনামগঞ্জে নতুন করে আরো ১২ জনের করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ৮০০ ছাড়ালো। 

সোমবার (২২ জুন) এ তথ্য নিশ্চিত করেছেন সুনামগঞ্জ সিভিল সার্জন ডা: শামস উদ্দিন। 

তিনি জানান, রবিাবর রাতে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে করোনা টেস্টে ১২জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। নতুন আক্রান্তদের মধ্যে ৪ জন সুনামগঞ্জ সদরের এবং ৮ জন জামালগঞ্জ উপজেলার বাসিন্দা।  

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, ১২ এপ্রিল সুনামগঞ্জে প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার পর রবিাবর রাতে জেলায় মোট আক্রান্ত শনাক্ত হয় ৮০০জন। এদিকে এর আগে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৯১জন। জেলায় সদর হাসপাতালসহ ১৪৫টি আইসোলেশন বেড আছে কিন্তু সংক্রমণের হার তার চেয়ে বেশি। তাই এখন আপাতত উপসর্গ ছাড়া কারো নমুনা নেয়া হবে না। জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে আরো জানা যায়, করোনা সংক্রমণ রোধে এলাকাভিত্তিক করোনা হার বিবেচনায় জেলার ১৫টি এলাকাকে রেড জোন ঘোষণা করা হয়েছে।

জেলা সিভিল সার্জন কার্যালয়ের তথ্য মতে, জেলায় করোনা আক্রান্তদের মধ্যে সুনামগঞ্জ সদরে ২০১, ছাতক উপজেলায় ২০৯, তাহিরপুর উপজেলায় ২৮, জামালগঞ্জ উপজেলায় ৬৯, ধর্মপাশা উপজেলায় ১৮, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় ৬২, বিশ্বম্ভরপুর উপজেলায় ২৭, দিরাই উপজেলায় ২৩, শাল্লা উপজেলায় ৩২, দোয়ারা বাজার উপজেলায় ৬৯,জগন্নাথপুর উপজেলায় ৬২জন রয়েছেন। 

জানা যায়, বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৫৯১৬ জন। আইসোলেশনে গেছেন ৮০০জন। আর মৃত্যবরণ করেছেন ৪ জন।

সিভিল সার্জন ডা: শামস উদ্দিন জানান, সুনামগঞ্জে করোনার আক্রান্ত সংখ্যা প্রতিদনিই ব্যাপক হারে বাড়ছে। এদের বেশির ভাগ লোকজনের উপসর্গ নেই। তিনি আরো জানান, আক্রান্ত সবাইকে আইসোলেশনে রাখা হয়েছে এবং এসব আক্রান্তদের সংস্পর্শে যারা এসেছিলেন তাদেরও সবার করোনা পরীক্ষায় নমুনা সংগ্রহ করা হবে। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //