বরিশালে ৩ পরিবহনকে জরিমানা

ভাড়া বৃদ্ধির পরেও যাত্রীদের কাছ থেকে কয়েক গুণ বেশি ভাড়া আদায়ের অভিযোগে বরিশালে ৩টি যাত্রীবাহী বাসে ২০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এসময় করোনা প্রতিরোধে সরকারি স্বাস্থ্য বিধি অনুসরণ না করায় এক যাত্রীকে ৫০০ টাকা জরিমানা করা হয়।

বৃহস্পতিবার (৪ জুন) দুপুরে বরিশাল নগরীর নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনালে বরিশাল জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াউর রহমান এর নেতৃত্বে এই মোবাইল কোর্ট অভিযান পরিচালিত হয়।

তথ্য নিশ্চিত করে নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াউর রহমান জানান, স্বাস্থ্যবিধি মেনে বাসগুলো যাত্রী তুলছে কিনা এবং বিআরটিএ কর্তৃক নির্ধারিত ভাড়া কতটা মানা হচ্ছে তা মনিটরিং করতে নথুল্লাবাদ এলাকায় অভিযান পরিচালনা করা হয়।

এসময় ঢাকা ও চট্টগ্রামমুখী বেশ কয়েকটি বাস থামিয়ে স্বাস্থ্যবিধি পরিপালনের চিত্র ও মূল্য তালিকা অনুযায়ী নির্ধারিত ভাড়া নেওয়া হচ্ছে কিনা সে বিষয়ে খোঁজ নেয়া হয়।

এ সময় চট্টগ্রাম অভিমুখী এস এ পরিবহন ও অন্তরা পরিবহন এবং ঢাকা অভিমুখী দিদার ট্রাভেলস নামক তিনটি বাসের বেশ কয়েকজন যাত্রী নির্ধারিত ভাড়ার দ্বিগুণ ও তিনগুণ ভাড়া আদায়ের অভিযোগ করেন। এতে দেখা যায় বাসগুলোতে ৫০০-৭০০ টাকার ভাড়া প্রায় ১৫০০-১৬০০ টাকা করে নেয়া হচ্ছে।

অভিযোগ স্বীকার করে বাস সুপারভাইজার ও চালক এ জন্য মালিক পক্ষকে দায়ি করেন। এমন অপরাধে অন্তরা পরিবহনকে ১০ হাজার, দিদার ট্রাভেলস ও এস এ পরিবহনকে ৫ হাজার করে মোট ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

অন্যদিকে অভিযান পরিচালনা কালে সাধারণ যাত্রীদের মাঝে করোনা বিষয়ক সচেতনতা ও করোনা জীবাণু প্রতিরোধে ব্যক্তিগত নিরাপত্তা ব্যবস্থা নজরদারি করা হয়। এসময় এক যাত্রী মুখে মাস্ক পরিধান না করায় তাকে ৫০০ টাকা অর্থদণ্ড দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //