করোনা উপসর্গ নিয়ে মৃত ব্যক্তির সৎকার করলো ইসলামী আন্দোলন

করোনাভাইরাসে আক্রান্ত হওয়া ব্যক্তির লাশ দাফনেও যখন পরিবারের লোকজন মুখ ফিরিয়ে নিচ্ছে, যখন মৃতের লাশ ঘরে ফেলে রেখে পরিবারের আপন মানুষগুলো পালিয়ে যাচ্ছে, ঠিক এ সময় মানবতার অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবক টিম। 

তারা কেবল মুসলিম নয়, হিন্দুদের মৃতদেহ নিয়ে যাচ্ছেন শ্মশানে।

গতকাল মঙ্গলবার (২ জুন) সন্ধ্যায় করোনা উপসর্গ নিয়ে চাঁদপুর সদর হাসপাতালের আইসোলেশন চিকিৎসাধীন অবস্থায় মারা যান সমীর চন্দ্র দাস (৪৫) নামের এক ব্যক্তি। খবর পেয়ে ইসলামী আন্দোলন চাঁদপুর এর স্বেচ্ছাসেবী টিম হাসপাতাল থেকে তার মরদেহ নিয়ে চাঁদপুর ইচুলী ঘাটস্থ শ্মশানে যায়।

সমীর হাইমচর উপজেলার উত্তর আলগী ইউনিয়নের কমলাপুর গ্রামের বিরশ্বর চন্দ্র দাসের পুত্র।

ইসলামী আন্দোলন চাঁদপুর জেলা শাখার সেক্রেটারি ইয়াসিন রাসেদ সানী জানান, আমাদের খবর দেয়া হলে আমরা হাসপাতালের আইসোলেসন ওয়ার্ড থেকে মৃত ব্যক্তির মরদেহ তার ভাই রবি চন্দ্রের কথামতো চাঁদপুর মহাশশ্মানে নিয়ে যাই। শ্মশানের কাজে নিয়োজিত ব্যক্তিদের সাথে নিয়ে আমরা এই প্রথম করোনা উপসর্গ নিয়ে মৃত সনাতন ধর্মের ব্যক্তির সৎকার সম্পন্ন করলাম।

এদিকে ইসলামী আন্দোলন চাঁদপুর এর স্বেচ্ছাসেবী টিমের এই মহতি কাজকে সাম্য ও মানবতার অনন্য দৃষ্টান্ত বলে মনে করছেন চাঁদপুরের সকল ধর্মের সুধিজন।

ইসলামী আন্দোলন এ যাবত চাঁদপুরে করোনা ও উপসর্গে মৃত ২৫ জনের লাশ দাফন করেছে । এরমধ্যে এটিই প্রথম সনাতন ধর্মের ব্যক্তির মরদেহ শ্মশানে নিয়ে সৎকার কাজে সহযোগিতা করা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //