বরিশালে ছাত্রীর রহস্যজনক মৃত্যু, বিচার দাবিতে মানববন্ধন

বরিশালে সোনিয়া নামের এক কিশোরীকে হত্যার অভিযোগ এবং দোষিদের বিচারের দাবিতে মানববন্ধন এবং বিক্ষোভ করেছে তার সহপাঠী ও এলাকাবাসী।

শুক্রবার (২৯ মে) বেলা ১২টার দিকে বরিশাল সদর উপজেলার চরবাড়িয়া ইউনিয়নের সারসী গ্রামে এই মানববন্ধন কর্মসূচিতে অংশগ্রহণ করেন কয়েকশত মানুষ।

এদিকে কিশোরীর লাশ উদ্ধারের ঘটনায় সন্দেহজনকভাবে জিজ্ঞাসাবাদের জন্য শান্ত নামের অপর এক মাদ্রাসা ছাত্রকে থানায় ধরে এনেছে পুলিশ। তবে তার কাছ থেকে সোনিয়ার মৃত্যুর বিষয়ে কোন তথ্য পাওয়া যায়নি বলে দাবি পুলিশের।

এর আগে ঈদের পরদিন অর্থাৎ গত ২৬ মে রাতে এয়ারপোর্ট থানাধীন সদর উপজেলার উত্তর সরদী এলাকায় নিজ বাড়ি থেকে সোনিয়া আক্তার (১৩) নামের এক মাদ্রাসা ছাত্রীর লাশ উদ্ধার করে পুলিশ। সে ওই গ্রামের আজাহার খাঁনের মেয়ে।

পুলিশ জানিয়েছে, গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে বলে খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে যান। তবে ঘটনাস্থলে গিয়ে মৃতদেহ ঝুলন্ত অবস্থায় পাওয়া যায়নি। ফলে বিষয়টি রহস্যজনক মনে হয়েছে।


বরিশাল মহানগরীর এয়ারপোর্ট থানার উপ-পরিদর্শক ও অপমৃত্যু মামলার তদন্তকারি কর্মকর্তা দীপায়ন জানান, পরিবার থেকে অভিযোগ করা হয়েছে কোন এক ছেলে ওই কিশোরীকে উত্ত্যক্ত করতো। এ কারণে সে আত্মহত্যা বা হত্যা হতে পারে।

তাদের অভিযোগের ভিত্তিতে শাওন শেখ (১৫) নামের ওই কিশোরকে জিজ্ঞাসাবাদের জন্য বৃহস্পতিবার রাতে থানায় নিয়ে আসা হয়। সে সদর উপজেলার কাগাশুরা এলাকার কামাল শেখের ছেলে এবং স্থানীয় বাংলাখালী মাদ্রাসার ছাত্র। রাতভর তাকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। কিন্তু তার কাছ থেকে সোনিয়ার মৃত্যুর বিষয়ে কোন তথ্য পাওয়া যায়নি।

এসআই দীপায়ন জানান, থানায় ধরে আনা কিশোরের পরিবারকে খবর দেয়া হয়েছে। পরিবারের লোকজন আসলে শান্তকে তাদের জিম্মায় দেয়া হবে। তাছাড়া এই ঘটনায় এখন পর্যন্ত কোন নিয়মিত মামলা হয়নি বলেও জানিয়েছেন তিনি।

এদিকে পুলিশ তাকে ছেড়ে দেয়ার সিদ্ধান্তের বিষয়টি প্রকাশ পেলে এলাকাবাসির মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। তাৎক্ষণিক প্রতিবাদের অংশ হিসেবে তারা এলাকায় মানববন্ধন কর্মসূচি পালন করেন।

তাদের অভিযোগ সোনিয়ার মৃত্যুর জন্য দায়ী শাওন ও তার সহযোগিরা। এ কারণে আটককৃত শাওনকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের পাশাপাশি সুষ্ঠু তদন্তের দাবি জানান তারা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //