ফের খুলছে খুলনার সব দোকানপাট

পাঁচ দিন বন্ধ থাকার পর মঙ্গলবার (১৯ মে) সকাল থেকে ফের খুলছে খুলনার সব মার্কেট ও দোকানপাট।

সোমবার (১৮ মে) দুপুরে খুলনা চেম্বার অব কমার্স, বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের সঙ্গে খুলনার সিটি কর্পোরেশনের মেয়র, খুলনা মেট্রোপলিটন পুলিশ ও জেলা প্রশাসনের পৃথক পৃথক সভায় বেশকিছু শর্ত সাপেক্ষে মার্কেট খুলে দেয়ার সিদ্ধান্ত হয়।

এর আগে গত ১০ মে সরকারি সিদ্ধান্তে খুলনার সব ব্যবসা প্রতিষ্ঠান খুলে দেয়া হয়েছিল। ডাকবাংলো কেন্দ্রিক ১১টি মার্কেটে উপচেপড়া ভিড় এবং স্বাস্থ্যবিধি না মানায় ১৫ মে থেকে ফের দোকানপাট বন্ধ করে দেয় জেলা প্রশাসন।

খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন জানান, স্বাস্থ্যবিধি পরিপূর্ণভাবে অনুসরণ, শারীরিক দূরত্ব নিয়ন্ত্রণ এবং মার্কেট খোলার সরকারি শর্তগুলো মেনে চলার শর্তে মার্কেট খুলে দেওয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। শর্তগুলো কঠোরভাবে মনিটরিং করা হবে।

ব্যবসায়ীরা জানান, মার্কেট খোলার সিদ্ধান্তের পর খুলনা মেট্রোপলিটন পুলিশের সঙ্গে ব্যবসায়ীরা নেতারা আবার বৈঠক করেন। বৈঠকে নগরীর ক্লে রোড এবং সিমেট্রি রোডের একাংশে সকল ধরনের যানবাহন চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত হয়। এছাড়া কয়েকটি মার্কেটের সড়ক একমুখী করার সিদ্ধান্ত নেয়া হয়।

খুলনা চেম্বার অব কমার্সের সভাপতি কাজী আমিনুল হক বলেন, ডাকবাংলো কেন্দ্রিক ১১টি মার্কেট ও পার্শ্ববর্তী এলাকার দোকানপাটে নারী ও শিশুরা প্রবেশ করতে পারবে না।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //