মোবাইল ট্র্যাক করে বাগান থেকে করোনা রোগী আটক

অবশেষে আটক করা হলো চাঁদপুর জেনারেল হাসপাতাল থেকে পালিয়ে যাওয়া করোনাভাইরাসে আক্রান্ত এক রোগীকে। 

পুলিশ তাকে আটক করে হাসপাতালের আইসোলেশন বিভাগে ভর্তি করেছে।

গতকাল রবিবার (২৬ এপ্রিল) রাতে এ ঘটনা ঘটে। তিনি ঢাকা থেকে ফিরেছেন বলে জানা গেছে।

হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, ঢাকা থেকে আসা ওই রোগীর (৩৫) নমুনা পরীক্ষার পর করোনা পজিটিভ রিপোর্ট আসে। করোনা আক্রান্ত জেনেও তিনি রবিবার তার গ্রামের বাড়ি ফরিদগঞ্জ আসেন। কিন্তু পরিবারের লোকজন তাকে বাড়িতে থাকতে না দেয়ায় তিনি দুপুরে চাঁদপুর জেনারেল হাসপাতালে আসেন। পরবর্তীতে কর্তব্যরত চিকিৎসক তার রিপোর্ট দেখে আইসোলেশনে ভর্তি করার নির্দেশ দিলে তিনি কৌশলে পালিয়ে যান।

এরপর রবিবার রাত সাড়ে ১০টার দিকে তার মোবাইল ট্র্যাকিংয়ের মাধ্যমে ফরিদগঞ্জ পৌরসভার ৬নং ওয়ার্ডের চরহোগলা গ্রাম থেকে তাকে আটক করে থানা পুলিশ। বর্তমানে তিনি চাঁদপুর জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন।

চাঁদপুর জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. সুজাউদৌলা রুবেল বলেন, রবিবার রাত সাড়ে ১০টার দিকে পুলিশ করোনাভাইরাসে আক্রান্ত রোগীকে নিয়ে হাসপাতালে আসেন। পরবর্তীতে তাকে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়।

তিনি বলেন, এর আগে রবিবার দুপুর ৩টার দিকে ওই রোগী হাসপাতাল থেকে পালিয়ে গিয়েছিলেন। এতে করে তিনি যেই যেই স্থানে গিয়েছে, যাদের সঙ্গে মিশেছে তাদেরকে দ্রুত চিহ্নিত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা প্রয়োজন। নয়তো তাদেরও করোনা সংক্রমণ ঝুঁকি রয়ে যাবে।

ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) আবদুর রাকিব বলেন, করোনা রোগীর পালিয়ে যাওয়ার খবর পাওয়ার পর থেকেই আমরা পুলিশ সুপারের নির্দেশে কাজে নেমে পড়ি। এ সময় বিভিন্ন স্থানে খোঁজ নেয়ার পাশাপাশি তার ব্যবহৃত মোবাইল ফোনটি ট্র্যাকিং করে তার অবস্থান সম্পর্কে নিশ্চিত হতে পারি। পরে পুলিশের একটি টিম উপজেলার চরবড়ালি গ্রামের একটি বাগান থেকে তাকে উদ্ধার করে। 

চাঁদপুরের পুলিশ সুপার মাহবুবুর রহমান বলেন, ইব্রাহিম হাসপাতাল থেকে পালিয়েছে খবর পাওয়া মাত্রই কয়েক ঘণ্টার মধ্যে তাকে আটক করা হয়। তার সাথে কথা বলে বোঝা যায় তিনি ভয় পেয়ে এমন করেছেন। তবে অন্য কোনো বিষয় ছিল না।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //