নাটোরে ৪৮ বস্তা চালসহ আওয়ামী লীগ নেতা আটক

নাটোরের সিংড়ায় খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজি দরের ৪৮ বস্তা চালসহ আওয়ামী লীগ নেতা ও ডিলার আওয়াল হোসেন স্বপনসহ দুইজনকে আটক করেছে উপজেলা প্রশাসন।

আটক অপরজন হলেন চালের ক্রেতা উপজেলার সুকাশ ইউনিয়নের শারুপাড়া গ্রামের বাস্তুল্লাহর ছেলে রহমত আলী।

বুধবার (৮ এপ্রিল) দুপুরে সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন বানুর নেতৃত্বে সুকাশ ইউনিয়নের শারুপাড়া গ্রামে অভিযান চালিয়ে জনাব আলীর ছেলে বাবুর ঘর থেকে মজুদ অবস্থায় ওই ৪৮ বস্তা চাল উদ্ধার করা হয়।

এ সময় ডিলার আওয়াল হোসেন স্বপন ও ক্রেতা রহমত আলীকে আটক করা হয়।

আটক ডিলার আওয়াল হোসেন স্বপন সুকাশ ইউনিয়ন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক বলে জানা গেছে। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আটক দুই জনের প্রত্যেককে ১ মাস করে কারাদণ্ড দেয়া হয়।

এছাড়া আওয়াল হোসেন স্বপনের ডিলারশীপ বাতিল করা হয়। একই সাথে তালিকায় অনিয়মের কারণে সরকারের খাদ্য অধিদপ্তরের খাদ্যবান্ধব এই কর্মসূচির আওতায় সিংড়া উপজেলার সুবিধাভোগীদের সকল তালিকাও বাতিল ঘোষণা করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন বানু ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ১০ টাকা কেজি দরের চাল ডিলার আওয়াল হোসেন স্বপন কোন ট্যাগ অফিসার বা কর্মকর্তাকে না জানিয়ে চাউল বিতরণে অনিয়ম করেন।

পরে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার সুকাশ ইউনিয়নের শারুপাড়া গ্রামে অভিযান চালানো হয়। অভিযানের সময় ওই গ্রামের জনাব আলীর ছেলে বাবুর ঘর থেকে ৪৮ বস্তা চল জব্দ করা হয়।

এ সময় লোক চক্ষুকে ফাকি দিতে সরকারি ৩০ কেজি চালের বস্তা পরিবর্তন করে ডিলারের সহযোগিতায় অন্য জায়গায় বিক্রির চেষ্টা করে ক্রেতা রহমত আলী।

পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে আওয়ামী লীগ নেতা ডিলার আওয়াল হোসেন স্বপন ও ক্রেতা রহমত আলীকে এক মাস করে কারাদণ্ড দিয়ে কারাগারে প্রেরণ করা হয়।

এছাড়া আওয়াল হোসেন স্বপনের ডিলারশীপ বাতিল করা হয়। এ ঘটনায় আটককৃতদের বিরুদ্ধে দণ্ডবিধি ১৮৬০ সালের ১৮৮ ধারায় অভিযোগ দায়ের করা হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //