সিলেটের করোনা আক্রান্ত চিকিৎসককে ঢাকায় নেয়া হচ্ছে

সিলেটের করোনা আক্রান্ত চিকিৎসককে বুধবার (৮ এপ্রিল) বিকেলে আইসিইউ সাপোর্ট আছে এমন অ্যাম্বুলেন্সে করে ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে স্থানাস্তর করার কথা রয়েছে।

সিলেটের শহীদ ডা. শামসুদ্দিন আহমদ হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা গণমাধ্যমকে বলেন, ওই চিকিৎসকের শ্বাস নিতে সমস্যা হচ্ছে। ভ্যান্টিলেশন সমস্যা ছাড়াও আরো সমস্যা রয়েছে। ব্লাডসেল কমে যাচ্ছে। এ অবস্থায় তাকে আমরা ঢাকায় স্থানান্তরের সিদ্ধান্ত নিয়েছি। সঙ্গে তার স্ত্রীও যাচ্ছেন। তিনিও ওখানে হাসপাতাল আইসোলেশনে ছিলেন।

এ বিষয়ে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক ডা. হিমাংশু লাল রায় বলেন, যদিও করোনা রোগী স্থানান্তরের কথা নয়, কিন্তু তার পরিবারের চাওয়া অনুযায়ী ওই হাসপাতালে নেয়া হচ্ছে। বিষয়টি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলাপ করেই সিদ্ধান্ত নেয়া হয়েছে। এয়ার অ্যাম্বুলেন্সে নেয়ার কথা ছিল। কিন্তু ওই অ্যাম্বুলেন্সটি চট্রগ্রাম থেকে একজন করোনা রোগী বহন করেছে। যে কারণে ওই এয়ার অ্যাম্বুলেন্সে ওষুধ ছিটিয়ে ৪৮ ঘন্টা রাখতে হবে। যেকোনো যানবাহনেই এসব রোগী বহন করলে ৪৮ ঘন্টা ওষুধ ছিটিয়ে রেখে জীবাণুমুক্ত করতে হবে। কেননা, গাড়িতেও করোনাভাইরাসের জীবাণু থাকতে পারে। তাই এক্ষেত্রে সবার সাবধানতা অবলম্বন করা প্রয়োজন।

গত ৫ এপ্রিল সন্ধ্যায় সিলেটে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হন ওই চিকিৎসক। বিষয়টি নিশ্চিত হওয়ার পর প্রশাসন ওই চিকিৎসকের বাসা লকডাউন করে দেয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //