নাটোরে ২ জনের নমুনা সংগ্রহ

নাটোর সদর হাসপাতালের আইসোলেশন ইউনিট থেকে একজন ও শহরের কান্দিভিটা এলাকার বাড়ি থেকে একজনসহ দুই জনের করোনাভাইরাস পরীক্ষার নমুনা সংগ্রহ করে রাজশাহীতে পাঠানো হয়েছে।

শহরের কান্দিভিটা এলাকার ওই বাড়িতে করোনা রোগী থাকতে পারে বলে সতর্কতা জারী করেছে প্রশাসন।

নাটোর সদর হাসপাতালের সহকারী পরিচালক ডা. আনছারুল হক জানান, বুধবার (৮ এপ্রিল) শহরের কান্দিভিটা এলাকার জনৈক হোসেন সরদারের মেয়ে সুরাইয়া হোসেন ঐশির (২১) শরীর থেকে নমুনা সংগ্রহ করেছে হাসপাতালের মেডিকেল টিম। সম্প্রতি ঢাকা থেকে ঐশি বাবার বাড়িতে এসে সর্দি কাশি জ্বরে আক্রান্ত হন।

অপরদিকে নারায়ণগঞ্জ থেকে বাড়ি ফিরে আসা সিংড়া উপজেলার হাতিয়ানদহ এলাকার ভ্যান চালক দুলাল (৩০) শারীরিক দুর্বলতা ও বমির উপসর্গ নিয়ে গত সোমবার হাসপাতালে ভর্তি হন।

আইসোলেশনে রাখা দুলালের শরীর থেকেও নমুনা সংগ্রহ করা হয়েছে আজ। করোনাভাইরাসে আক্রান্ত কিনা তা নিশ্চিত হওয়ার জন্যে উভয় নমুনা পরীক্ষার জন্যে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ভাইরাস ইউনিটে পাঠানো হয়েছে।

নাটোরের জেলা প্রশাসক শাহরিয়াজ বলেন, শহরের কান্দিভিটা মহল্লার বাড়িটি আপাতত প্রশাসনের নজরদারিতে থাকবে। বাড়ির সকল সদস্য বাড়িতেই থাকবেন। রোগীর নমুনা পরীক্ষার ফলাফল জানা গেলে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।

এদিকে নাটোরের সিভিল সার্জন ডাক্তার কাজী মিজানুর রহমান বলেন, জেলায় হোম কোয়ারেন্টিনে থাকা মোট ৪৫৫ জনের মধ্যে বুধবার পর্যন্ত ৪৩৯ জন ছাড়পত্র পেয়েছেন। অবশিষ্ট ১৬ জন বর্তমানে হোম কোয়ারেন্টিনে আছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //