গাজীপুরে জ্বর-কাশি নিয়ে চিকিৎসাকর্মীর মৃত্যু

গাজীপুরের কাপাসিয়া উপজেলায় জ্বর, সর্দি, কাশি, গলাব্যথা নিয়ে ২৭ বছর বয়সী এক চিকিৎসাকর্মী মারা গেছেন। 

গতকাল মঙ্গলবার (৭ এপ্রিল) রাত ১টার দিকে তার মৃত্যু হয়। পরীক্ষার জন্য ওই চিকিৎসাকর্মী ও তার পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহের কাজ চলছে।

ওই যুবক কাপাসিয়া উপজেলার টোক ইউনিয়নের উলুসারা গ্রামের বাসিন্দা। 

কাপাসিয়া উপজেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটি সূত্রে জানা যায়, ওই যুবক ২১ দিন আগে নারায়ণগঞ্জ থেকে বাড়িতে এসেছেন। তিনি সেখানে একটি বেসরকারি মেডিকেলে কাজ করতেন। কিছুদিন ধরে জ্বর, সর্দি, কাশি, গলাব্যথা নিয়ে বাড়িতে অবস্থান করছিলেন। হাসপাতালে চিকিৎসা নেননি। এরপর মঙ্গলবার রাত ১টার দিকে তার মৃত্যু হয়।

কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবারকল্যাণ কর্মকর্তা আবদুস সালাম বলেছেন, আমরা সেখানে লোক পাঠিয়েছি। মৃত ব্যক্তির বয়স ২৭ বছর। তিনি ও পরিবারের অন্য সদস্যের নমুনা সংগ্রহ করা হবে। দাফনের জন্য প্রশিক্ষিত একটি দল সেখানে পাঠানো হয়েছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনা অনুযায়ী দাফন করা হবে। 

তিনি বলেন, প্রশাসন হয়তো ওই বাড়ি লকডাউন (অবরুদ্ধ) করে দেবে।

এ ব্যাপারে গাজীপুরের জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলাম বলেন, বিষয়টি জানার পর আমি কাপাসিয়া উপজেলা নির্বাহী অফিসারকে উপজেলা কমিটির সাথে আলাপ করে ওই বাড়িটি লকডাউনের নির্দেশ দিয়েছি। 

এদিকে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে যুবকের মৃত্যুর ঘটনায় এলাকায় মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

কাপাসিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট আমানত হোসেন খান বলেন, ছেলেটি কাপাসিয়া আসার আগেই অসুস্থ ছিলো। বাইরে থেকে এলাকায় এসে অনাকাঙ্ক্ষিত ঝুঁকি তৈরি করেছে। এ কারণে তিনি এলাকায় নতুন করে কাউকে না আসার অনুরোধ করেন। যদি কেউ আসেও তাহলে যেন সরকারি নির্দেশ মেনে সেলফ কোয়ারেন্টিন মেনে চলে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //