অভুক্ত প্রাণীদের খাবার দিচ্ছে ইয়ূথ সোসাইটি

‘জীবে প্রেম করে যেই জন, সেই জন সেবিছে ঈশ্বর’- উক্তিটি লালন করে পিরোজপুরের অভুক্ত প্রাণীদের মাঝে খাবার বিতরণ শুরু করেছে ইয়ূথ সোসাইটি। করোনা ভাইরাস সংক্রমণ রোধকল্পে শহরের হোটেল-রেঁস্তোরা বন্ধ থাকায় পর্যাপ্ত খাবারের অভাবে শহরের রাস্তায় থাকা কুকুরগুলো অভুক্ত অবস্থায় থাকছে। 

পিরোজপুর শহরের এই অভুক্ত প্রাণীগুলোকে প্রতি রাতে খাবারের ব্যবস্থা করেছে পিরোজপুর ইয়ূথ সোসাইটি নামক যুবকদের একটি সংগঠন। 

বৃহস্পতিবার রাতে জেলা প্রশাসনের সহযোগীতায় এ কার্যক্রমের শুরু করেন জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন। 

এ সময় আরো উপস্থিত ছিলেন, সদর উপজেলা নির্বাহী অফিসার মো. বশির আহমেদ, এনডিসি মফিজুর রহমান, সাংবাদিক খালিদ আবু সহ পিরোজপুর ইয়ূথ সোসাইটির সদস্যরা।

 এ বিষয়ে জেলা প্রশাসক আবু আলী মো: সাজ্জাদ হোসেন জানান, করোনা ভাইরাস প্রতিরোধের কারণেই  ২৬ মার্চ থেকেই শহরের হোটেল, রেঁস্তোরা বন্ধ থাকায় পর্যাপ্ত খাবারের অভাবে শহরের রাস্তায় থাকা কুকুরগুলো অভুক্ত অবস্থায় থাকছে এবং সে কারনেই কুকুরগুলো হিংস্র আচরণ করেছে। তাই পিরোজপুর শহরের এই অভুক্ত কুকুর গুলোকে প্রতিদিন খাবার দেয়ার জন্যই পিরোজপুর ইয়ূথ সোসাইটিকে সহযোগীতা করছে জেলা প্রশাসন।

পিরোজপুর ইয়ূথ সোসাইটির প্রধান সমন্বয়কারী মো. হাসিবুল ইসলাম হাসান জানান, করোনাভাইরাসের কারণে মানুষের পাশাপাশি পশু-পাখিরাও বিপদে পড়েছে। করোনাভাইরাস প্রতিরোধে শহরের হোটেল রেঁস্তোরা বন্ধ থাকায় পর্যাপ্ত খাবার পাচ্ছে না অনেক প্রাণী। তাই এই অভুক্ত প্রাণীদের খাদ্য দেওয়ার জন্যই জেলা প্রশাসনের সহযোগীতায় পিরোজপুর ইয়ূথ সোসাইটি এ খাবার বিতরণের আয়োজনে করেছে। শহরের হোটেল-রেঁস্তোরা না খোলা পর্যন্ত প্রতিদিন রাতে শহরের প্রায় ৬০ থেকে ৭০টি অভুক্ত প্রাণীকে এ খাবার দেওয়া হবে। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

বিষয় : পিরোজপুর

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //