জামালপুরে নতুন এসি ট্রেন উদ্বোধন

জামালপুরবাসী পেলেন নতুন এসি ট্রেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা রবিবার (২৬ জানুয়ারি) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে এটি উদ্বোধন করেন।

‘জামালপুর এক্সপ্রেস’ নামে ট্রেনটি জেলায় দ্বিতীয় এসি ট্রেন হলেও সরিষাবাড়ী উপজেলাবাসী দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে প্রথমবারের মতো নতুন এসি ট্রেন সুবিধা পেল। জামালপুর-সরিষাবাড়ী থেকে বঙ্গবন্ধু সেতু (পূর্ব) স্টেশন হয়ে লিঙ্ক রেলরুটে সরাসরি ঢাকাগামী প্রথম ট্রেন এটি।

ট্রেন উদ্বোধন উপলক্ষ্যে জামালপুর রেলওয়ে জংশন ও সরিষাবাড়ী মতিয়র রহমান তালুকদার রেলওয়ে স্টেশনে পৃথক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

জামালপুরে আয়োজিত অনুষ্ঠানে সদর আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোজাফ্ফর হোসেন, জেলা প্রশাসক এনামুল হকসহ প্রশাসন ও রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অপরদিকে মতিয়র রহমান তালুকদার রেলওয়ে স্টেশনে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তথ্য প্রতিমন্ত্রী মো. মুরাদ হাসান, এএসপি শিবলি সাদিক, উপজেলা নির্বাহী কর্মকর্তা শিহাব উদ্দিন আহমেদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছানোয়ার হোসেন বাদশা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জেলী আক্তারসহ প্রশাসনিক কর্মকর্তা, রাজনৈতিক নেতাকর্মী, মুক্তিযোদ্ধা, সাংবাদিকসহ সর্বস্তরের মানুষ অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেলা সোয়া ১১টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ‘জামালপুর এক্সপ্রেস’ ট্রেনসহ কয়েকটি প্রকল্প উদ্বোধন করেন। তারপর ফুলে ফুলে সজ্জিত ট্রেনটি জামালপুর জংশন থেকে দুপুর ১টা ২০ মিনিটে মতিয়র রহমান তালুকদার স্টেশনে পৌঁছে। স্থানীয় এমপি ও তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান জাতীয় পতাকা হাতে ট্রেনটি স্বাগত জানান। ওই সময় রেলপথের দুই পাশে হাজার হাজার উৎসুক জনতা করতালি দিয়ে অভ্যর্থনা জানায়।

রেলওয়ে সূত্রে জানা যায়, ৬২০ আসনের ‘জামালপুর এক্সপ্রেস’ ট্রেনে ১১০টি এসি সিট ও ৫১০টি শোভন চেয়ার রয়েছে। কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে বেলা সাড়ে ১০টায় জামালপুরের উদ্দেশে ছেড়ে আসবে। ট্রেনটি টাঙ্গাইল ও বঙ্গবন্ধু সেতু (পূর্ব) স্টেশন হয়ে সরিষাবাড়ী স্টেশনে বিকেল ৩টা ১৩ মিনিটে ও জামালপুর জংশনে বিকেল ৪টা ৫ মিনিটে পৌঁছবে। জামালপুর জংশন থেকে বিকেল ৫টা ৪৫ মিনিটে ও সরিষাবাড়ী স্টেশন থেকে সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে রওনা করে পুনরায় বঙ্গবন্ধু সেতু (পূর্ব) ও টাঙ্গাইল স্টেশন হয়ে ট্রেনটি রাত সাড়ে ১১টায় ঢাকায় পৌঁছবে।

ঢাকা থেকে জামালপুর ও সরিষাবাড়ী পর্যন্ত প্রতিটি এসি সিট ৩৮৬ টাকা ও শোভন চেয়ার ২০০ টাকা করে মূল্য নির্ধারণ করা হয়েছে। প্রতি রবিবার সাপ্তাহিক বন্ধ থাকবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //