মুক্তিযোদ্ধার পুকুর দখল: আ.লীগ নেত্রীর জামাতাসহ গ্রেপ্তার ৪

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় মুক্তিযোদ্ধার পুকুর দখল ও প্রাচীর ভাঙচুরের অভিযোগে স্থানীয় নারী আওয়ামী লীগের এক নেত্রী ও তার মেয়ে, জামাতাসহ চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

উপজেলার দক্ষিণ গড্ডিমারী গ্রামে গতকাল শনিবার (১৪ ডিসেম্বর) সকালে দখল ও ভাঙচুরের ঘটনা ঘটে এবং রাতে তাদের গ্রেপ্তার করা হয়।

এর আগে ওইদিন দুপুরে তাদের নামে হাতীবান্ধা থানায় লিখিত অভিযোগ দায়ের করেন মুক্তিযোদ্ধা মতিয়ার রহমান। তারা সবাই এই মুক্তিযোদ্ধার দায়ের করা দুইটি মামলার এজাহার নামীয় আসামি। 

গ্রেপ্তারকৃতরা হলেন- ওই নেত্রী আমিনা বেগম (৫৫), তার মেয়ে সাদিয়া আরফিন (৩৬), জামাতা সাবেক সেনা সদস্য আশরাফ আলী (৪৫) ও নাতনি নদী আক্তার (১৩)। 

স্থানীয় কয়েকজন জানান, হাতীবান্ধা রেলওয়ে স্টেশন সংলগ্ন রেলওয়ের একটি পুকুরের চারপাশে টিনের প্রাচীর দিয়ে দীর্ঘদিন থেকে ওই এলাকার বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা মতিয়ার রহমান মাছ চাষ করে আসছেন। সম্প্রতি ওই পুকুর নিয়ে প্রতিবেশী সাবেক সেনা সদস্য আশরাফ আলী ও বীর মুক্তিযোদ্ধার মধ্যে বিরোধ সৃষ্টি হয়। শনিবার সকালে আশরাফের স্ত্রী সাদিয়া আরফিন ও শ্বাশুড়ি স্থানীয় নারী আওয়ামী লীগের নেত্রী আমিনা বেগমসহ কয়েকজন মিলে ওই পুকরের প্রাচীর ভাঙচুর করেন। 

খরব পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ আনেন। এর আগেও ওই পুকুর দখলের চেষ্টা করেন আশরাফ।  

তবে এ অভিযোগ অস্বীকার করে আমিনা বেগম বলেন, ওই মুক্তিযোদ্ধাই আমার মেয়ে-জামাইয়ের পুকুর অবৈধভাবে দখল করে বেড়া দিয়েছে। 

এর আগে শুক্রবার (১৩ ডিসেম্বর) ওই পুকুর দখলের চেষ্টা করে ব্যর্থ হন আশরাফ। এ ঘটনায় মতিয়ার বাদী হয়ে হাতীবান্ধা থানায় একটি অভিযোগ দায়ের করেন। ১৪ ডিসেম্বর রাতে পুলিশ ওই বাড়ি থেকে আশরাফকে গ্রেপ্তার করে থানায় নিয়ে এলে আমিনা বেগম ক্ষিপ্ত হয়ে মতিয়ারের বাড়িতে পুনরায় হামলা চালিয়ে তার স্ত্রীর হাত কেটে দেন। খবর পেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ নিয়ে আমিনা বেগম, মেয়ে সাদিয়া ও নাতনি নদীকে গ্রেপ্তার করে পুলিশ।

হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক বলেন, এ ঘটনায় মুক্তিযোদ্ধা মতিয়ার রহমানের দায়ের করা পৃথক দুইটি মামলায় ওই চার আসাসিকে গ্রেপ্তার করা হয়েছে। আহত মুক্তিযোদ্ধার স্ত্রীকে হাতীবান্ধা হাসপাতালে চিকিৎসাধীন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //