খাগড়াছড়িতে বেশি দামে লবণ বিক্রি, তিন দোকানির জরিমানা

খাগড়াছড়ি জেলা

খাগড়াছড়ি জেলা

খাগড়াছড়িতে বেশি দামে লবণ বিক্রি করার অভিযোগে তিন ব্যবসায়ীকে ১৮ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

আজ মঙ্গলবার (১৯ নভেম্বর) বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত খাগড়াছড়িন রামগড় ও সোনাইপুল বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ সরওয়ার উদ্দিন। এসময় এদের জরিমানা করা হয়। 

পেঁয়াজ নিয়ে কারসাজির পর আজকে শুরু হয় লবণের দাম নিয়ে গুজব। লবণ গুজবের ফলে প্রয়োজনের অতিরিক্ত লবণ কেনার হিড়িক পড়েছে খাগড়াছড়ির বিভিন্ন হাটবাজারে। এসময় অতিরিক্ত দামে লবণ বিক্রি করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ২৪০ ধারায় রামগড় বাজারের ফাহিম স্টোর ও বাবু স্টোরকে দেড় হাজার টাকা করে এবং সোনাইপুল বাজারের মেসার্স আলমগীর স্টোরকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ওসহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ সরওয়ার উদ্দিন জানান, দেশে লবণের পর্যাপ্ত মজুদ রয়েছে। এটি সম্পূর্ণ গুজব। এক শ্রেণীর অসাধু ব্যবসায়ী গুজব ছড়িয়ে ক্রেতাদের জিম্মি করে অতিরিক্ত টাকা হাতিয়ে নিচ্ছে। এসব অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে। এসময় তিনি অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে তথ্যদিয়ে সহযোগিতা করারও অনুরোধ জানান। এসময় প্রয়োজনের অতিরিক্তি লবণ ক্রয় না করারও আহ্বান জানান তিনি।

মন্তব্য করুন

সাম্প্রতিক দেশকাল ই-পেপার

© 2019 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh