গাছতলায় ‘জনগণের দরবার’ খুলেছেন ওসি

সাধারণ মানুষের মন থেকে পুলিশভীতি দূর করতে অফিস কক্ষ ছেড়ে থানা চত্বরের গাছতলায় বসে কাজ করছেন ঠাকুরগাঁও সদর থানার ওসি আশিকুর রহমান। 

সরেজমিনে দেখা গেছে, থানা চত্বরের গাছতলায় ‘জনগণের দরবার’ নামে সাইবোর্ড টাঙানো হয়েছে। সাইনবোর্ডের সামনে চেয়ার-টেবিলে নিয়ে বসে আছেন ওসি। আর ওসির আশপাশে চেয়ারে বসে অথবা দাঁড়িয়ে অনেক মানুষ ভিড় করছেন। তারা এসেছেন নানা সমস্যা নিয়ে। সাধারণ মানুষের সমস্যার কথা শুনে ওসি তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করছেন।

সদর উপজেলার রহিমানপুর ইউনিয়নের পাইকপাড়া গ্রামের গৃহবধূ রোজিনা আক্তার বলেন, স্বামীর বাড়ির লোকজন বিনা কারণে আমার ওপর দীর্ঘদিন ধরে নির্যাতন করে আসছিল। এই অভিযোগটি থানায় দিতে এসেছি। এসে দেখি ওসি স্যার আমার অভিযোগটি গ্রহণ করে তাৎক্ষণিকভাবে ব্যবস্থা গ্রহণ করেছেন।

সালন্দর ইউনিয়নের মুক্তিযোদ্ধা হারুন অর রশিদ বলেন, শুনেছি ওসি নিজেই ‘জনগণের দরবার’ খুলে বসেছেন মানুষকে সেবা দিতে। এটি শুনেই চলে এসেছি পারিবারিক জমি দখলমুক্ত করার অভিযোগ নিয়ে। তিনি অভিযোগ গ্রহণ করেছেন এবং আশস্ত করেছেন আইনগত ব্যবস্থা নেওয়ার। এ সময় ওসি সাহেব আমাকে তিনশ টাকা দিয়েছেন যাতায়াত ভাড়ার জন্য।

এ প্রসঙ্গে ওসি আশিকুর রহমান বলেন, পুলিশের কাজ হচ্ছে জনগণের সেবা করা; তাদের নিরাপত্তা নিশ্চিত করা। এসি রুমে ঢুকতে সাধারণ মানুষ ভয় পায়। এ জন্য অনেকে দালাল শ্রেণির লোক নিয়ে থানায় আসেন। জনগণের সেই পুলিশভীতি কাটাতে নিজ কক্ষ ছেড়ে থানা চত্বরে খোলা আকাশের নিচে গাছতলায় অফিস শুরু করেছি। 

পুলিশ সুপার মোহাম্মদ মনিরুজ্জামান মনির বলেন, ঠাকুরগাঁও পুলিশ বাহিনী সব সময় জনগণের পাশে থেকে কাজ করে। ওসি আশিকুরের অভিনব এই উদ্যোগও তার একটি প্রমাণ। তাকে আমি সাধুবাদ জানাই।

মন্তব্য করুন

সাম্প্রতিক দেশকাল ই-পেপার

© 2019 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh