ঠাকুরগাঁওয়ে ৫০০ বোতল ফেন্সিডিল উদ্ধার

ছবি: সাম্প্রতিক দেশকাল

ছবি: সাম্প্রতিক দেশকাল

ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলা থেকে ৫০০ বোতল ফেন্সিডিল উদ্ধার করেছে ডিবি পুলিশ।

ডিবি পুলিশ জানায়, ডিবি পুলিশ গোপন সংবাদে জানতে পারে হরিপুর উপজেলার গেদুড়া ইউনিয়নের চাউলহাটা গ্রামের সীমান্ত দিয়ে মাদক ব্যবসায়ীরা ফেন্সিডিলের একটি বড় চালান পার হচ্ছে। সেখানে আগে থেকেই ওৎ পেতে থাকা ডিবি পুলিশের এসআই নবিউলের নেতৃত্বে পুলিশের একটি টিম গতকাল সোমবার দিবাগত রাত প্রায় ১২টার দিকে তাদের ধাওয়া করে।

মাদক চোরাকারবারিরা ৫০০ বোতল ফেন্সিডিল ফেলে পাশের গেরুয়াডাঙ্গীতে পালিয়ে যায়। ডিবি পুলিশ তাদের ধাওয়া করলে এলাকার লোকজন লাঠিসোঁটা ও ইটপাটকেল নিয়ে তাদের উপর আক্রমণ করে। পরিস্থিতি বেগতিক দেখে ডিবি পুলিশ ১৪ রাউন্ড ফাঁকা গুলি ছোঁড়ে। এ সময় পুলিশের তিন সদস্য আহত হয়।

এ সময় হরিপুর থানা পুলিশের এসআই আনিসুর রহমানের নেতৃত্বে একটি টিম ও গেদুড়া ইউনিয়নের গ্রাম পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে ও আহত পুলিশ সদস্যদের উদ্ধার করে হরিপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।

ডিবি পুলিশের ওসি রফিকুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, গেরুয়াডাঙ্গী মাদক চোরাকারবারীদের প্রধান এলাকা। এর আগেও বিজিবি, পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনী এখানে অভিযান চালিয়ে হামলার শিকার হয়েছে। মাদক চোরাকারবারির ঘটনায় আব্দুল সাত্তার (৩৫) পিতা মৃত নজির মোহাম্মদ গেরুয়াডাঙ্গী, করিমুল(২৮) পিতা মোহাম্মদ শহীদ মুন্নাটলি (নয়াবস্তি), আব্দুর রহিম(৪০) পিতা মৃত ওসমান গণি গেরুয়াডাঙ্গী, আব্দুল কাদের (৪৫) পিতা মৃত ইয়াকুব আলী মুন্নাটলি (নয়াবস্তি), আব্দুল জলিল (৩৬) পিতা ইসমাইল হোসেন গেরুয়াডাঙ্গীসহ অজ্ঞাতনামা আরো ২/৩ জনকে আসামি করে মাদক আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।

তিনি বলেন, প্রত্যেক আসামির বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক ও আব্দুল জলিলের নামে আদালতে ১৭টি মামলা বিচারাধীন রয়েছে। সরকারি কাজে বাধা ও ডিবি পুলিশের উপর হামলার অভিযোগে ৩৬ জনকে আসামি করে ও অজ্ঞাত আরো ৪০/৫০ জনকে আসামি করে আরো একটি মামলা করা হয়েছে।

মন্তব্য করুন

সাম্প্রতিক দেশকাল ই-পেপার

© 2019 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh