গ্রেফতার ভারতীয় জেলের বিরুদ্ধে ২ মামলা

রাজশাহী জেলা

রাজশাহী জেলা

রাজশাহীর চারঘাটের পদ্মা নদীতে ইলিশ ধরতে এসে বিজিবির হাতে গ্রেফতার ভারতীয় জেলে প্রণব মণ্ডলের বিরুদ্ধে দুটো মামলা দায়ের করা হয়েছে।

চারঘাট থানার ওসি সমিত কুমার কুণ্ডু জানান, বিজিবি-১ এর হাবিলদার হুমায়ুন কবির বাদী হয়ে গতকাল বৃহস্পতিবার (১৭ অক্টোবর) রাতে মামলা দুটি দায়ের করেন।

গ্রেপ্তার প্রণব মণ্ডল ভারতের পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ জেলার জলঙ্গী থানার ছিড়াচর গ্রামের বসন্ত মণ্ডলের ছেলে।

বিজিবি জানায়, বৃহস্পতিবার সকালে বাংলাদেশের ভেতরে চারঘাট থানার শাহরিয়ার খাল এলাকায় ঢুকে তিন ভারতীয় জেলে মাছ ধরছিল। মা ইলিশ সংরক্ষণ কর্মসূচির আওতায় সেখানে একজন মস্য কর্মকর্তার উপস্থিতিতে বিজিবির অভিযান চলছিল।

ওই সময় এক ভারতীয় জেলে বিজিবির হাতে আটক হলে বিএসএফের চার সদস্য ‘অনুমতি ছাড়াই’ শূন্য রেখা পেরিয়ে তাদের ছাড়িয়ে নিতে আসেন।

তখন বিজিবি পতাকা বৈঠকের মাধ্যমে ভারতীয় জেলেকে হস্তান্তরের কথা বললে বিএসএফ তাকে ‘ছিনিয়ে নেওয়ার’ চেষ্টা করে এবং গোলাগুলির সূত্রপাত হয় বলে বিজিবির ভাষ্য।

বিএসএফের একটি বিবৃতির বরাত দিয়ে এনডিটিভির খবরে বলা হয়, বিজিবি সদস্যদের গুলিতে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর হেড কনস্টেবল বিজয় ভান সিং নিহত এবং আরও একজন গুলিবিদ্ধ হন।

ওই ঘটনাকে ভুল ‘বোঝাবুঝি ও অনাকাঙ্ক্ষিত ঘটনা’ হিসেবে বর্ণনা করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল শুক্রবার ঢাকায় সাংবাদিকদের বলেছেন, দুই বাহিনীর মহাপরিচালকদের মধ্যে এ নিয়ে আলোচনা হচ্ছে। সেই আলোচনাতেই এর সুরাহা হবে বলে তার বিশ্বাস।

 

মন্তব্য করুন

সাম্প্রতিক দেশকাল ই-পেপার

© 2019 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh